Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Commode

সিঁড়িতেই সাড়া প্রকৃতির ডাকে! ‘মুক্তাঙ্গনে’ ভারমুক্ত হওয়ার সুযোগ দেবে আজব বাড়ি

তিন কামরার বাংলো বাড়ি। তার লাগোয়া বাগান। আছে রান্নাঘর, বারান্দা, বসার ঘর, লাইব্রেরিও। শুধু ভারমুক্ত হওয়ার জায়গাটি বড় ‘খোলামেলা’!

সেই শৌচ‘ঘর’।

সেই শৌচ‘ঘর’।

, সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২৪ মে ২০২২ ১৮:০২
Share: Save:

ইন্টারনেটে হইচই ফেলে দিয়েছে একটি বাড়ি। তিন শয্যার বাংলো। বড় বড় গাছের বাগান আছে। কাঠের কাজ করা সিঁড়ি, চিমনি দেওয়া বসার ঘর, সাজানো গুছনো রান্নাঘরও রয়েছে। তবে সে সব ছাপিয়ে সবার নজর কেড়েছে বাড়ির শৌচ‘ঘর’।

ঘর বলতে যা বোঝায় অর্থাৎ চারটে দেওয়াল, একখানি ছাদ— শৌচের জায়গায় তার অস্তিত্ব নেই। দরজা তো দূর অস্ত‌্। খোলামেলা ওই শৌচাগারে থাকার মধ্যে রয়েছে একটি ‘কমোড’ আর কয়েক ধাপ সিঁড়ি!

দু’সারি সিঁড়ির মাঝে যে কয়েক ছটাক সমতল যাকে ‘চাতাল’ বলা হয় সেখানেই কার্পেটের খানিকটা গোল করে কেটে বসানো হয়েছে কমোড সিট। রয়েছে ফ্ল্যাশ করার জায়গা, জলের কলও।

বাড়িটি পেনসিলভিনিয়ায়। সেটি বিক্রির বিজ্ঞাপন দিয়েছিলেন মালিক। বাড়ি কেনা বেচার ওয়েবসাইটে বাংলোটির বিভিন্ন জায়গার ছবিও দিয়েছিলেন। তবে সেই সব ছবির মধ্যে থেকে শৌচ‘ঘর’-এর ছবিটিই ইন্টারনেটে ছড়িয়েছে। এমনকি, খোলামেলা ‘ভারমুক্ত’ হওয়ার জায়গাটি পছন্দও করেছেন অনেকে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Commode staircase New House Bizzare
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE