Advertisement
০৫ মে ২০২৪
Viral

‘ঐতিহ্যবাহী ভারতীয় শয্যা’! আমেরিকায় দেদার বিকোচ্ছে দেশি খাটিয়া, দাম শুনে বিস্মিত অনেকে

অনেকেই সাধারণ খাটিয়ার এমন আকাশছোঁয়া দাম দেখে বিস্মিত। আমেরিকার যে ওয়েবসাইটে এটি বিক্রি করা হচ্ছে, সেখানে খাটিয়ার নাম দেওয়া হয়েছে ‘ঐতিহ্যবাহী ভারতীয় শয্যা’।

Indian four legged bed is being sold in US at high price.

আমেরিকার ওয়েবসাইটে ভারতীয় খাটিয়ার দাম আকাশছোঁয়া। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
নয়াদিল্লি শেষ আপডেট: ১১ মে ২০২৩ ১৪:৩৩
Share: Save:

চারপেয়ে কাঠের খাটিয়া। অনলাইনে কিনতে গেলে যার দাম পড়ে কয়েক হাজার টাকা। কিন্তু সেই একই জিনিস যদি বিক্রি হয় লাখ খানেক টাকায়! চোখ কপালে ওঠারই কথা। আমেরিকার কয়েকটি ওয়েবসাইটে এই ধরনের দেশি খাটিয়ার দাম ধার্য করা হয়েছে ১ লক্ষেরও বেশি। শুধু তাই নয়, অনেকে সেই ‘বহুমূল্য’ খাটিয়া কিনছেনও।

সমাজমাধ্যমে কয়েকটি স্ক্রিনশট ভাইরাল হয়েছে। তাতে দেখা গিয়েছে, ভারতীয় ছোট খাটিয়ার দাম কোথাও ১ লক্ষ ১২ হাজার ৭৫ টাকা। কোথাও আবার একটু রঙচঙে হলেই দাম পৌঁছে গিয়েছে দেড় লক্ষের কাছাকাছি।

Indian four legged bed is being sold in US at high price.

আকাশছোঁয়া দামে বিক্রি হচ্ছে সাধারণ খাটিয়া। ছবি: সংগৃহীত।

নেটাগরিকেরা সাধারণ খাটিয়ার এমন আকাশছোঁয়া দাম দেখে বিস্মিত। আমেরিকার যে ওয়েবসাইটে এটি বিক্রি করা হচ্ছে তার নাম ‘ইটিএসওয়াই’। সেখানে খাটিয়ার নাম দেওয়া হয়েছে ‘ঐতিহ্যবাহী ভারতীয় শয্যা’।

এই দাম দিয়ে খাটিয়া অনেকেই কিনছেন বলে ধারণা নেটাগরিকদের। কারণ, ওয়েবসাইটে লেখা রয়েছে, আর মাত্র কয়েকটি খাটিয়া বাকি। তার পরেই সব ফুরিয়ে যাবে। ইচ্ছুক ক্রেতাদের দেরি না করে দ্রুত খাটিয়া বুকিং করার উপদেশও দিয়েছেন বিক্রেতারা।

সমাজমাধ্যমে এই খাটিয়ার দাম নিয়ে চর্চা চলছে। নানা জনে নানা মন্তব্য করছেন। কারা সাধারণ খাটিয়া লক্ষাধিক টাকা দিয়ে কিনে বাড়িতে রাখছেন, কী এমন বিশেষত্ব রয়েছে এই খাটিয়ার, তা জানতে আগ্রহ প্রকাশ করেছেন অনেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bed high price Online selling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE