Advertisement
০৮ মে ২০২৪
Viral Video

কেরলের রাজ্য সড়কে বেরিয়ে জুটল বনরক্ষীর ধমক! বাধ্য পোষ্যের মতো বনে ফিরল হাতি

জঙ্গল থেকে বেরোতেই বনরক্ষীর কড়া ধমক খেল বিশালাকায় হাতি। কেরলের ঘন জঙ্গলঘেঁষা এক রাজ্য সড়কে ক্যামেরাবন্দি হয়েছে এ কাণ্ডের ভিডিয়ো। নিমেষে তা ভাইরাল হয়েছে।

বনরক্ষীর ধমকের মুখে হাতি।

বনরক্ষীর ধমকের মুখে হাতি। ছবি: সংগৃহীত।

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ১৭:৫৪
Share: Save:

জঙ্গল ছেড়ে রাস্তায় বেরিয়ে আসায় বনরক্ষীর ধমক খেল একটি বিশালাকার হাতি। তবে সে ধমকেই কাজ হয়েছে! বাধ্য পোষ্যের মতো জঙ্গলে নিজের আস্তানায় ফিরে গেল সেটি। কেরলের ঘন জঙ্গলঘেঁষা এক রাজ্য সড়কে ক্যামেরাবন্দি হয়েছে এ কাণ্ডের ভিডিয়ো। নিমেষে তা ভাইরাল হয়েছে।

কেরলের ‘মাতৃভূমি নিউজ়’ নামে একটি ইউটিউব চ্যানেলে ওই ভিডিয়োটি ১৩ হাজারেরও বেশি বার দেখা হয়েছে। ৩ মিনিট ৩৯ সেকেন্ডের ওই ভিডিয়োর কিছু অংশে দেখা গিয়েছে, সড়কপথ দিয়ে এগিয়ে যাচ্ছিল একটি অতিকায় হাতি। সে সময় সেখান দিয়ে স্কুটারে চড়ে যাচ্ছিলেন এক বনরক্ষী। হাতিটিকে দেখে কড়া ধমক দেন তিনি। তাতে বেশ কিছু ক্ষণ দাঁড়িয়ে থাকলেও শেষমেশ পিছু হঠে হাতিটি। এর পর মাথা ঘুরিয়ে জঙ্গলের পথ ধরে সেটি। গোটা ঘটনাটি মোবাইল ক্যামেরায় ধরা পড়েছে। যদিও কেরলের কোন সড়কের কাণ্ড এটি, তা জানা যায়নি।

গোটা কাণ্ডের ভাইরাল ভিডিয়োটি পৌঁছেছে ওই অঞ্চলের ডিএফও-র কাছে। যদিও ওই বনরক্ষীকে প্রশংসার বদলে হুঁশিয়ারি দিয়েছেন ডিএফও। ভবিষ্যতে যাতে এর পুনরাবৃত্তি না হয়, তা নিয়েও বনরক্ষীকে সতর্ক করেছেন বলে ওই ইউটিউব চ্যানেল সূত্রে খবর। ওই বনরক্ষীর মতো অন্য কেউ যদি একই কাজ করেন, তাতে দুর্ঘটনা ঘটতে পারে বলে মত ডিএফও-র। যদিও বনরক্ষীর দাবি, জঙ্গলের পশুপ্রাণী-সহ ওই এলাকা সম্পর্কে ওয়াকিবহাল তিনি। হাতিটি তাঁর উপর হামলা করলে তিনি যে সেখান থেকে চম্পট দিতেও প্রস্তুত ছিলেন, তা-ও জানিয়েছেন বনরক্ষী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Video Kerala elephant
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE