Advertisement
০৫ মে ২০২৪
Viral

নুন আনতে অনলাইন পেমেন্ট! তবে তেল ফুরনোর ভয় নেই গাড়িতে

এক সৈন্ধব লবন বিক্রেতার অভিনব নুন বিক্রির পদ্ধতির ছবি ভাইরাল হয়ে ছড়িয়ে পড়েছে সামাজিক মাধ্যমে। দর্শকেরা বলছেন, এ যে আধুনিক আর প্রাচীন যুগের অদ্ভুত মেল বন্ধন

ইন্টারনেটে লবন বিক্রেতার এই ছবিটিই ভাইরাল হয়েছে।

ইন্টারনেটে লবন বিক্রেতার এই ছবিটিই ভাইরাল হয়েছে। ছবি : টুইটার থেকে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২২ ১৮:৪৬
Share: Save:

নুনের ন্যুনতম দামের কথা মাথায় রেখেই তৈরি হয়েছিল নুন আনতে পান্তা ফুরনোর প্রবাদ। মূল বক্তব্য ছিল, নুনের মতো সামান্য দামের জিনিসের অর্থ জোটাকে ঘরে থাকা বাসী ভাত ফুরিয়ে যাচ্ছে, এমনই দূরবস্থা। দামের নিরিখে তাচ্ছিল্য করা সেই নুনকেই জাতে তুললেন এক ব্যবসায়ী।

সামাজিক মাধ্যমে সম্প্রতি এক নুন বিক্রেতার ছবি বেজায় ভাইরাল হয়েছে। কোনও এক বড় শহরের বড় রাস্তার ধারে অস্থায়ী সৈন্ধব লবণের দোকান তাঁর। আর সেই দোকানে নুন কিনতে ক্রেতারা অনলাইনে ডিজিটাল পেমেন্টও করতে পারবেন। যা দেখে তাজ্জব হয়ে গিয়েছেন নেটাগরিকরা।

আদিত্য নামে এক টুইটার ব্যবহারকারী ওই নুন বিক্রেতার ছবিটি শেয়ার করেছিলেন। ছবিটি দ্রুত ছড়িয়ে পড়েছে। তবে সমাজমাধ্যমের নিয়মিত নাগরিকেরা যত না অনলাইন পেমেন্টের বাহার দেখে বিস্মিত হয়েছেন তার চেয়ে অনেক বেশি অবাক হয়েছেন নুন ব্যবসায়ীর অস্থায়ী দোকানটি দেখে।

ছবিতে তাঁকে দেখা যাচ্ছে একটি ঘোড়ায় টানা গাড়িতে সৈন্ধব লবনের পাথরের মতো বড় বড় টুকরোর পসার সাজিয়ে বসেছেন তিনি। তবে সেই গাড়িটি টানছে একটি ঘোড়া। দ্রব্যমূল্য বৃদ্ধির জমানায় হয়তো তেল বাঁচাতেই এমন সিদ্ধান্ত নিয়েছিলেন ব্যবসায়ী। যেমন আরও অনেককেই করতে দেখা গিয়েছিল মাস কয়েক আগে। কিন্তু তাঁর সেই ভাবনাই চমকে দিয়েছে নেটাগরিকদের।

তাঁরা অবাক হয়ে জানিয়েছেন, একই সঙ্গে ঘোড়ায় টানা গাড়ি আর আধুনিক ডিজিটাল পেমেন্টের এমন সহাবস্থান চমকে দেওয়ার মতোই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE