Advertisement
২০ জুলাই ২০২৪
Viral

ঘেরাটোপে ঢুকতেই বৃদ্ধের ঘাড় কামড়ে টেনে নিয়ে গেল সিংহ! প্রকাশ্যে বুককাঁপানো ভিডিয়ো

ভিডিয়োতে দেখা গিয়েছে, আশপাশে দেখতে না পেয়ে দিনের আলোয় সিংহের ঘেরাটোপে প্রবেশ করেছিলেন বৃদ্ধ হজ। সন্তর্পণে কয়েক পা এগোতেই না এগোতেই তাঁর দিকে তেড়ে আসে একটি প্রাপ্তবয়স্ক সিংহ।

Old Man dragged by Lion after entering into enclosure in South Africa.

বেশ কয়েক দিন হাসপাতালে কাটাতে হয়েছিল হজকে। প্রতীকী ছবি।

সংবাদ সংস্থা
কেপটাউন শেষ আপডেট: ০৩ মে ২০২৩ ১৮:৪৫
Share: Save:

সিংহের ডেরায় ঢুকেছিলেন দক্ষিণ আফ্রিকার থাবাজিম্বির ‘মাকারেল প্রিডেটর সেন্টারের’ মালিক হজ। কিন্তু তাঁর পরিচিত সিংহই হিড়হিড় করে জঙ্গলে টেনে নিয়ে গেল তাঁকে। পুরো ঘটনার ভিডিয়ো ইতিমধ্যেই সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন।

ভিডিয়োতে দেখা গিয়েছে, আশপাশে দেখতে না পেয়ে দিনের আলোয় সিংহের ঘেরোটোপের মধ্যে প্রবেশ করেছিলেন বৃদ্ধ হজ। সন্তর্পণে কয়েক পা এগোতেই না এগোতেই তাঁর দিকে তেড়ে আসে একটি প্রাপ্তবয়স্ক সিংহ। ভয় পেয়ে ছুটে পালাতে যান হজ। বেরোনোর দরজার একদম সামনে পৌঁছেও লাভ হয়নি। হজের ঘাড় ধরে হিড়হিড় করে টেনে নিয়ে যায় সিংহটি। কয়েক পা গিয়ে থেমে যায়। হজ দাঁড়ানোর চেষ্টা করলে আবার তাঁর ঘাড় কামড়ে ধরে তাঁকে জঙ্গলে টেনে নিয়ে চলে যায় সিংহটি।

কিছু ক্ষণ পর বৃদ্ধ হজকে জঙ্গলের ভিতর থেকে উদ্ধার করা হয়। আশ্চর্য ভাবে ঘাড় এবং চোয়ালে গুরুতর আঘাত থাকা সত্ত্বেও প্রাণে বেঁচে যান তিনি। তবে তাঁকে বেশ কয়েক দিন হাসপাতালে কাটাতে হয়েছিল। হজের সঙ্গে এই ঘটনাটি ঘটেছিল ২০১৮ সালে। তবে সম্প্রতি তা সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। সেই সময় তাঁর বয়স ছিল ৬৭। সিংহটি হজের পূর্বপরিচিত ছিল বলেও হজের বন্ধু সংবাদমাধ্যমে জানিয়েছিল।

বন্যপ্রাণীদের মধ্যে সিংহ অন্যতম হিংস্র প্রাণী। সিংহ এক বার আক্রমণ করলে বেঁচে ফেরার সম্ভাবনা খুব কম। তবে ভাগ্যজোরে বেঁচে গিয়েছিলেন হজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Viral Video Lion South Africa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE