Advertisement
০৭ মে ২০২৪
Conductor

Helpful conductor: জল খাইয়ে যাত্রীদের স্বাগত জানান, এ ভাবেই ১২ বছর ধরে তেষ্টা মেটাচ্ছেন বাস কন্ডাক্টর

ভারতীয় রীতিতে অতিথিকে নারায়ণ রূপে সেবা করা হয়। কেউ বাড়িতে এলেই জল দেওয়ার রেওয়াজ রয়েছে। সুরেন্দ্রের এই অভিনব ভাবনা কি সেখান থেকেই?

সুরেন্দ্র শর্মা।

সুরেন্দ্র শর্মা। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জুন ২০২২ ১৫:৩৫
Share: Save:

বাসে উঠলেই কন্ডাক্টর সামনে এগিয়ে দিচ্ছেন এক ঘটি জল! এমন দৃশ্য কখনও দেখেছেন? অনেক মানুষের গল্পই নেটমাধ্যমে ভাইরাল হয়, তবে এই বাস কন্ডাক্টরের গল্প শুনলে আপনারও মন ছুঁয়ে যাবে। ভাবছেন, কী এমন করেছেন তিনি?

সম্প্রতি অনিশ শরণ নামক এক আইএএস অফিসার টুইটারে বাস কন্ডাক্টর সুরেন্দ্র শর্মার গল্প বলেছেন। সুরেন্দ্র থাকেন রোটাকে। হরিয়ানার জাতীয় সড়কে চলে তাঁর বাস। তাঁর বাসে কোনও যাত্রী উঠলেই তিনি তাঁদের জল খেতে দেন। দীর্ঘ ১২ বছর ধরে তিনি এই পেশার সঙ্গে যুক্ত। চাকরির প্রথম দিন থেকেই এই কাজ করে আসছেন তিনি।

ভারতীয় শাস্ত্রে অতিথিকে নারায়ণ রূপে সেবা করা হয়। কেউ বাড়িতে এলেই জল দেওয়ার রেওয়াজ রয়েছে সেখান থেকেই। সুরেন্দ্র তাঁর বাসের সব যাত্রীকেই এই সেবা দিয়ে থাকেন। তাঁর এই গল্প ছড়িয়ে পড়তে নেটাগরিকরা বেশ আপ্লুত। তার মানসিকতাকে কুর্নিশ জানিয়েছে তাঁরা।

নেটাগরিকদের এক জন সেই টুইটের নীচে লিখেছেন, ‘এরাই আমাদের দেশের প্রকৃত নায়ক!’ কেউ লিখেছেন, ‘এটি মানবজাতির জন্য প্রকৃত ধর্মীয় সেবা।’

নেটাগরিকরা সুরেন্দ্রকে আশীর্বাদে ভরিয়ে দিচ্ছেন। অনেকেই লিখেছেন, ‘ঈশ্বর ওর মঙ্গল করুক’।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Conductor Bus Conductor Viral News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE