Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ জানুয়ারি ২০২২ ই-পেপার

PRESENTS
POWERED BY
CO-POWERED BY
CO SPONSORS

প্রজাপতি বিস্কুট

Best Wedding Designers: সব্যসাচী থেকে অনামিকা খন্না, কোন পোশাক শিল্পীর উপর ভরসা রাখতে পারেন বিয়ের সাজের জন্য

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০২ ডিসেম্বর ২০২১ ১৭:০৬
বিয়ের কেনাকাটা বেশ ঝক্কির। শুধু নেটমাধ্যমে না ঘেঁটে অনেকেই দশটা দোকান ঘুরে কেনাকাটা করতে বেশি ভালবাসেন। আবার অন্য দিকে, হবু কনে কোন দিন কী রঙের শাড়ি পরবেন এবং তার সঙ্গে কোন ব্লাউজ ভাল মানাবে সেই সব ভাবতেই অনেকটা সময় লেগে যায়।

এখন অনেকেই সনাতনী বেনারসী বা হালফিলের লেহঙ্গা ছে়ড়ে একটু অন্য ধরনের শাড়ি পরতে চান। দেশের সেরা কয়েকজন পোশাক শিল্পীর সন্ধান রইল, যাঁদের ডিজাইন করা শাড়িতে বারবার সেজে উঠেছে বলিউড থেকে টলিউড।
Advertisement
অনিতা ডোংরে: বিয়েতে আপনার লাল রং পছন্দ? তা হলে পরতে পারেন অনিতা ডোংরের বিশেষ ভাবে তৈরি করা এই লাল শাড়িটি। অনিতা ডোংরে বরাবরই তাঁর শাড়িগুলিতে ঐতিহ্যের ছোঁয়া রাখতে ভালবাসেন। এই ধরনের লাল শাড়ি বিয়ের দিন পরলে আপনিও হয়ে উঠবেন নজরকাড়া।

অনামিকা খান্না: বিয়ের শাড়িতে থাকুক নতুনত্বের ছোঁয়া। শাড়ির পাড়ে বা আঁচলের দিকে একটু ভারী কারুকাজ যদি পছন্দ হয় তা হলে সেজে উঠতে পারেন অনামিকা খান্নার এই ব্রোকেড শাড়িতে।
Advertisement
সব্যসাচী: শাড়ি হোক বা লেহঙ্গা, সব্যসাচীর নকশায় সব সময়েই কিছু না কিছু নতুনত্ব থাকবেই। সংস্কৃতি ও ঐতিহ্যের মিশেলে তৈরি এই সিল্কের শাড়িটি বিয়ের দিন পরতে পারেন। সঙ্গে মানানসই গয়না। বলিউডের অনুষ্কা শর্মাই হোক বা টলিউডের শুভশ্রী, বিয়ের দিন সব্যসাচীর হাতের কারুকাযেই নিজেকে সাজিয়ে তুলুন বিশেষ দিনটির জন্য।

নিকাশা: জমকালো নয়, বিয়েতে অনেকেই হাল্কা সাজতে পছন্দ করেন। সে ক্ষেত্রে পরনে যদি হাল্কা শাড়ির পাশাপাশি একই রকম সৌন্দর্য বজায় রাখতে চান তা হলে পরে দেখুন এই নিকাশা গোলাপি ব্রোকেড শাড়িটি।

মানব গাংওয়ানি: ডিজাইনার শাড়ির ক্ষেত্রে দেশের জনপ্রিয় পোশাক শিল্পীদের মধ্যে মানব গাংওয়ানি অন্যতম। বাঙালি হোক বা অন্য সংস্কৃতি, গাংওয়ানির তৈরি পোশাক এক নজরে মন ভোলাতে পারে যে কোনও মানুষের। বিয়ের দিনের জন্য চোখ বন্ধ করে বেছে নিতে পারেন মানব গাংওয়ানির তৈরি শাড়ি।

তরুণ তাহিলিয়ানি: আধুনিক যুগের সাজগোজের সঙ্গে সাযুজ্য বজায় রেখে ঐতিহ্য এবং সংস্কৃতিকে পোশাকে ফুটিয়ে তোলাই তরুণ তাহিলিয়ানির নকশার বৈশিষ্ট্য। ১৯৮৭ সালে ভারতের প্রথম মাল্টি ডিজাইনার বুটিক তৈরি করেন তিনি। তাঁর প্রতিটি কারুকাজেই রয়েছে নতুন চমক। তাই বিয়ের শাড়ি নিয়ে দুশ্চিন্তা দূর করুন আর বেছে নিন তরুণ তাহিলিয়ানির নজরকাড়া ডিজাইনার শাড়ি।

রোহিত বাল: বইভাতের অনুষ্ঠানের জন্য বেছে নিতে পারেন পোশাক শিল্পী রোহিত বালের তৈরি এই সুন্দর শাড়িটি, সাদা জমির ওপরে সোনালি, লাল এবং সবুজের ফুল পাতার নকশা করা শাড়িতে নতুনত্ব আসবে আপনার সাজে।

রিতু কুমার: পোশাক শিল্পী রিতু কুমারের তৈরি মেরুন জমির কালো পাড়ের শাড়িতে সোনালি জরি ,চুমকির ভারী নকশা করা শাড়িতে বিয়ের দিন আপনি হয়ে উঠতে পারেন মধ্যমণি।