Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

PRESENTS
POWERED BY
CO-POWERED BY
CO SPONSORS

Cheap Honeymoon Destination: বালি থেকে শ্রীলঙ্কা, কম বাজেটে কী করে স্বপ্নের মধুচন্দ্রিমা করবেন

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৫ নভেম্বর ২০২১ ১৬:৩২

প্রতীকী ছবি।

বিয়ের পর সকলেই চান একটু নিভৃতে সময় কাটাতে। বিয়ের ধকল কাটিয়ে মধুচন্দ্রিমা বরাবরই রোমাঞ্চের স্বাদ বয়ে আনে নব দম্পতির জীবনে। কিন্তু যাবেন কোথায় সেটাই তো সব থেকে বড় প্রশ্ন। অনেক সময়ই সদ্য বিয়ের একগাদা খরচ সামলে পছন্দের জায়গায় মধুচন্দ্রিমায় যাওয়া হয়ে ওঠে না। তাই অনেকেই বেছে নেন উদয়পুর, সিমলা বা সিকিমের মতো জায়গাগুলিকে। কিন্তু বিদেশেও যে কম খরচে মধুচন্দ্রিমা সেরে আসা যায়, তা জানেন কী?
ভারতের বাইরে সস্তা এবং সেরা হানিমুন ঠিকানা গুলিরইল আপনাদের জন্য—

ফিলিপিন্স

ভারতের বাইরে সব থেকে সস্তা এবং অত্যন্ত জনপ্রিয় একটি জায়গা। কম খরচায় বিদেশে মধুচন্দ্রিমার কথা এলে ফিলিপিন্সের নাম প্রথমেই মাথায় আসে। ফিলিপিন্সে বোরার দ্বীপপুঞ্জ, বালিকাসাগে নৌকায় নিজেদের সুন্দর মুহূর্ত উপভোগ করতে পারবেন। এমনকি, বোহোকের ভার্জিন দ্বীপপুঞ্জ, কায়াঙ্গান হ্রদ, করোনের বারাকুদা হ্রদ ও ম্যাকটন দ্বীপের সমারোহে আপনাদের মধুচন্দ্রিমা হয়ে উঠবে স্মরণীয়। এই স্বপ্নপুরীতে ৫ দিনের খরচ হবে ভারতীয় মুদ্রায় মাত্র ৪০,০০০ থেকে ৮০,০০০ টাকা।

Advertisement
প্রতীকী ছবি

প্রতীকী ছবি


শ্রীলঙ্কা

ভারতের এই প্রতিবেশী দেশ নব দম্পতিদের জন্য একেবারে সঠিক জায়গা। যত দিন যাচ্ছে ততই যেন শ্রীলঙ্কা মধুচন্দ্রিমার জন্য আরও বিখ্যাত হয়ে উঠছে। তাই আপনি যদি বিদেশে সস্তায় মধুচন্দ্রিমায় যেতে চান তা হলে শ্রীলঙ্কাও বেশ ভাল বিকল্প হয়ে উঠতে পারে। কী নেই এই দেশে! ইয়ালা ন্যাশনাল ফরেস্ট, ক্যান্ডিতে বুদ্ধ গুহার ভাস্কর্য, আয়ুর্বেদিক স্পা সেন্টার, কসগোহা, এলা রক ও বান্দারাওয়েলা, নুওয়ারা এলিয়ার চা বাগান, এবং হিক্কাডুয়া সৈকত। শ্রীলঙ্কায় ৫ দিনের মোট খরচ ভারতীয় মুদ্রায় মাত্র ৪০,০০০ থেকে ৭০,০০০ হাজার টাকা।

তাইল্যান্ড

যদি তাইল্যান্ডে মধুচন্দ্রিমায় যাওয়ার কথা ভেবে থাকেন তা হলে জেনে রাখা ভাল, তাইল্যান্ডে আপনি সন্ধান পেতে পারেন এক টুকরো স্বর্গের। এখানে ফিফি দীপপুঞ্জের সৌন্দর্য্য, কোহ লান্তার বালুকাময় সৈকত, ও ঘন ম্যানগ্রোভের মধ্যে নিজেকে হারিয়ে ফেলতে পারেন আপনি। এ ছাড়াও যদি আপনি নভেম্বর বা ডিসেম্বরের কাছাকাছি মধুচন্দ্রিমার পরিকল্পনা করে থাকেন, তা হলে লোই ক্রাথং উৎসব (লণ্ঠন উৎসব)— এ যোগ দিতে ভুলবেন না যেন। তাইল্যান্ডের ক্রাবি দীপপুঞ্জ এবং ফিফি দীপপুঞ্জ, ব্যাংককের ক্যাসিনো এবং ক্লাব, কোহ সামুইতে বিচ পার্টি, এবং চিয়াং মাই আদিবাসী গ্রাম অবশ্যই ঘুরে আসবেন। ৫ দিনের তাইল্যান্ড ট্যুরের আপনার মোট খরচ হবে ভারতীয় মুদ্রায় ৭০,০০০ টাকা থেকে ১ লক্ষ টাকা।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি


বালি
ভারতের বাইরে মধুচন্দ্রিমায় যাওয়ার জায়গাগুলির মধ্যে নব দম্পতিদের অন্যতম পছন্দের একটি জায়গা হল বালি। বিয়ের এত ব্যস্ত সময়ের পর, শান্ত, স্নিগ্ধ পরিবেশে দু’জনে সময় কাটানোর জন্য শান্ত একটি সমুদ্র সৈকতের জুড়ি মেলা ভার। এখানে কুটা দ্বীপে বসে আপনারা একসঙ্গে একে অপরকে উপহার দিতে পারেন একটি সুন্দর সন্ধ্যা। এমনকি, আপনি ক্যাঙ্গুতে নিকোলাস স্পার্কস প্লটের মতো আপনার প্রিয়জনের সঙ্গে ঘোড়ায় চেপে এক অসম্ভব সুন্দর সূর্যাস্তের সাক্ষী হতে পারেন। যদি আপনি সস্তায় বিদেশে হানিমুন করার কথা ভেবে থাকেন তা হলে বালিকে অবশ্যই আপনার তালিকায় রাখুন। ৫ দিনে আপনার সব মিলিয়ে খরচ হবে ভারতীয় মুদ্রায় ৮০,০০০ টাকা থেকে ১লক্ষ টাকা।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি


কম্বোডিয়া

ভারতের বাইরে কম খরচে হানিমুনের জন্য কম্বোডিয়ার বিষয়ে অনেকেরই হয়তো জানা নেই। একান্তে আপনার সঙ্গীর সঙ্গে দিব্যি কয়েকটা ঘণ্টা কাটিয়ে দিতে পারেন দক্ষিণ-পূর্ব এশিয়ার বৃহত্তম লেক টোনলে স্যাপেতে । এ ছাড়াও কোহ রঙের লং সেট বিচে রোদ পোহান, কম্বোডিয়ার বাজরে কেনাকাটা— এ সব তো আছেই। তবে সব শেষে কম্বোডিয়ার জিভে জল আনা রাস্তার ধারের দোকানের খেতে ভুলবেন না যেন। এখানে টোনলে স্যাপ লেক থেকে শুরু করে মেকং নদীর প্রমোদতরীতে রোমান্টিক ডিনার— সব মিলিয়ে মধুচন্দ্রিমা হয়ে উঠবে সেরার সেরা। এই সুন্দর জায়গায় থাকতে হলে পাঁচ দিনের খরচ হবে ১ লক্ষ ১০ হাজার টাকা।

Advertisement