Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Wedding special 2022

বিয়ের ভোজে বাজিমাত! জেনে নিন কলকাতার জনপ্রিয় কেটারিং সংস্থাগুলির হদিস

সুস্বাদু খাবারের অভিজ্ঞতার ঝুলি নিয়ে হাজির ২৪ বছর ধরে। ভারতীয়, ওরিয়েন্টাল, কন্টিনেন্টাল পদের সমাহার রয়েছে তাদের। পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গা ছাড়াও ওড়িশা, অসম, বিহার, ঝাড়খন্ড ও দেশের অন্যান্য কিছু জায়গায় কাজ করে এই সংস্থা।

রিসেপশনে কেটারিং পরিষেবা

রিসেপশনে কেটারিং পরিষেবা

এবিপি ডিজিটাল কনটেন্ট স্টুডিয়ো
শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২২ ১০:৫৫
Share: Save:

যে কোনও বিয়েতেই কেটারিং পরিষেবার ভূমিকা বেশ গুরুত্বপূর্ণ। খাবারের স্বাদ থেকে শুরু করে ত্রুটিহীন পরিবেশন, সব কিছুই নির্ভর করছে তার উপরে। তাই কেটারিং সার্ভিস বুক করার আগে ভাল ভাবে খোঁজ খবর নেওয়া বেশ জরুরি।

একটু এদিক থেকে ওদিক হলেই নিমন্ত্রিতরা অসন্তুষ্ট হবেন। এবং বিয়ের মতো খুশির অনুষ্ঠানে সমালোচনার চোরা স্রোত বয়ে যাবে। বিয়েবাড়ির জমজমাট খাওয়া-দাওয়ায় যাতে কোনও বিঘ্ন না ঘটে, তাই কলকাতার জনপ্রিয় পাঁচটি কেটারিং সংস্থার খোঁজ রইল এই প্রতিবেদনে। দেখে নিন কোন কোন সংস্থা রয়েছে তালিকায়।

  • বিজলি গ্রিল

এই সংস্থা প্রায় ৭৪ বছরের পুরনো। বাঙালি খাবার ছাড়াও এখানে পেয়ে যাবেন কন্টিনেন্টাল, চাইনিজ, মোগলাই মেনু। কলকাতা ছাড়িয়ে দিল্লি, নয়ডা, গুরগাঁও তো বটেই, সুদূর আরব সাগরের তীরে ফিল্মিস্তানও নিজেদের খাবারের স্বাদে ভরিয়ে তুলছে এই সংস্থা। তবে অন্তত তিন চার মাস আগে বিয়ের বুকিং করে ফেলতে হবে। বিভিন্ন দামের প্লেট পেয়ে যাবেন এখানে। স্ট্যান্ডার্ড প্যাকেজের খরচ শুরু ৯৩০ টাকা থেকে।

যোগাযোগ: ৯০০৭০১৪৩০৫

  • লা ফিয়েস্তা

বিয়েবাড়ি-সহ সব ধরনের অনুষ্ঠানে পরিষেবা দেয় এই সংস্থা। বাঙালি খাবার থেকে উত্তর ভারতীয়, পঞ্জাবি থেকে কন্টিনেন্টাল, মোগলাই মেনু তৈরি করেন এখানকার পেশাদার শেফরা। কলকাতা ছাড়াও পার্শ্ববর্তী এলাকায় পরিষেবা মিলবে এই সংস্থার। তাদের বিশেষত্ব হল ফাইভ স্টার হোটেলের আদলে কেটারিং পরিষেবা। প্রয়োজনে মেনু কাস্টমাইজ করে দেওয়ার ব্যবস্থাও রয়েছে। স্ট্যান্ডার্ড প্যাকেজের দাম ১২৫০ টাকা থেকে শুরু, যাতে পেয়ে যাবেন তিনটি আমিষ পদ, দু’টি নিরামিষ পদ ও মিষ্টি।

যোগাযোগ: ৯৬৭৪০৮৬৩১৪

  • ৬ বালিগঞ্জ প্লেস

সুস্বাদু খাবারের অভিজ্ঞতার ঝুলি নিয়ে হাজির ২৪ বছর ধরে। ভারতীয়, ওরিয়েন্টাল, কন্টিনেন্টাল পদের সমাহার রয়েছে তাদের। পশ্চিমবঙ্গের বিভিন্ন জায়গা ছাড়াও ওড়িশা, অসম, বিহার, ঝাড়খন্ড ও দেশের অন্যান্য কিছু জায়গায় কাজ করে এই সংস্থা। প্লেটপ্রতি ১২৫০ টাকা থেকে দাম শুরু। চাইনিজ, থাই, লেবানিজ, অ্যাংলো ইন্ডিয়ান ইত্যাদি বিভিন্ন ধরনের ডেজার্ট রয়েছে প্রায় ৫০০ টির মতো।

যোগাযোগ: ৯৯০৩৯৬৭৬২০

  • সিলেকশন কেটারার

কেটারিং জগতের আরও এক নির্ভরযোগ্য নাম। ওয়েলকাম ড্রিঙ্কস থেকে শুরু করে স্টার্টার, মেন কোর্স, মিষ্টিমুখ- সবেতেই পুরনো আর আধুনিক দুই ধরনের পদে রসনাতৃপ্তির সুযোগ। স্ট্যান্ডার্ড প্যাকেজ পেয়ে যাবেন ৭৫০ থেকে ১৩৫০ টাকার মধ্যে।

যোগাযোগ: ৯৮৩০০৪৩৮৫৬

  • ভোজ কেটারার

কেটারিং জগতে ১৯৯০ সাল থেকে সুনামের সঙ্গে কাজ করছে এই সংস্থা। এদের বিশেষত্ব ভেটকি মাছের বিভিন্ন পদ। তিন ধরনের প্লেট রয়েছে এখানে, দাম শুরু ৮৫০ টাকা থেকে। পেয়ে যাবেন রকমারি মাছের পদের সম্ভার। মোটামুটি চার থেকে পাঁচ মাস আগে বুকিং করে নিতে হবে। এখানেও মেনু কাস্টমাইজ করে নেওয়ার সুযোগ রয়েছে।

যোগাযোগ: ৯৮৩১৫৮২১৩১

এই প্রতিবেদনটি ‘সাত পাকে বাঁধা’ ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE