Advertisement
১২ জুলাই ২০২৪
Wedding special 2022

ইচ্ছে রয়েছে ডেস্টিনেশন ওয়েডিংয়ের? দেশের কোন সাত ওয়েডিং ডেস্টিনেশন রাখতে পারেন তালিকায়

ভাবুন তো, আপনার সাত পাকের সাক্ষী হচ্ছে গোয়ার সমুদ্রের অতল নীল জল আর রোদমাখা বালিতে ভরা ছবির মতো সৈকত! বিয়ের আয়োজন কোনও হোটেলে হতে পারে, অথবা একেবারে সোনালি সাগরতটে

ডেস্টিনেশন ওয়েডিংয়ের জনপ্রিয়তা এখন তুঙ্গে

ডেস্টিনেশন ওয়েডিংয়ের জনপ্রিয়তা এখন তুঙ্গে

এবিপি ডিজিটাল কনটেন্ট স্টুডিয়ো
শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২২ ১৯:০০
Share: Save:

বিয়ে নিয়ে পরিকল্পনার যেন শেষ নেই! হালফিলের পাত্র-পাত্রীদের বেশির ভাগেরই শখ ডেস্টিনেশন ওয়েডিং। পরিবার, নিকটাত্মীয় ও বন্ধুবান্ধবদের নিয়ে শহরের কোলাহল থেকে দূরে কোথাও নিরিবিলি এবং সৌন্দর্যে ঘেরা জায়গা যদি হয় আপনার সাত পাকের ঠিকানা?

দেশের বেশ কয়েকটি ডেস্টিনেশন তুলে ধরা হল এই প্রতিবেদনে, যা হয়ে উঠতে পারে আপনার বিয়ের জমজমাট উদযাপনের উপযুক্ত। দেখে নিন এক ঝলকে।

জয়পুর

বিয়ের থিমে যদি রাজকীয়তার ছোঁয়া রাখতে চান তা হলে আপনার ডেস্টিনেশন হয়ে উঠতে পারে দ্য পিঙ্ক সিটি অর্থাৎ জয়পুর। রাজপ্রাসাদ, রামবাগ প্রাসাদ, জয় মহল প্রাসাদের মতো বিলাসবহুল অট্টালিকার পাশাপাশি কিছু পুরনো অট্টালিকাও রয়েছে এখানে। তাজ জয় মহল প্যালেস, প্রাইড অ্যাম্বার ভিলাস রিসর্ট, ওবেরয় রাজবিলাস প্যালেস, আলসিসার হাভেলি, ফেয়ারমন্ট জয়পুর ইত্যাদি এখানকার বিখ্যাত ওয়েডিং ডেস্টিনেশন।

হৃষিকেশ

হৃষিকেশের সৌন্দর্য মানেই আধ্যাত্মিকতা এবং শান্তির মেলবন্ধন। একটু অন্য ধরনের এবং সাবেকি আয়োজন চাইলে এটিই হতে পারে আপনার বিয়ের ঠিকানা। গঙ্গার তীর এবং পাহাড়ের মনোমুগ্ধকর দৃশ্য বিশেষ মাত্রা যোগ করবে অনুষ্ঠানে। আলিয়া অন দ্য গ্যাঞ্জেস, অতলী গঙ্গা, এলবি গঙ্গা ভিউ, গঙ্গা কিনারে এখানে বিশেষ ভাবে খ্যাত ডেস্টিনেশন ওয়েডিংয়ের জন্য।

হৃষিকেশ

হৃষিকেশ

গোয়া

ভাবুন তো, আপনার সাত পাকের সাক্ষী হচ্ছে গোয়ার সমুদ্রের অতল নীল জল আর রোদমাখা বালিতে ভরা ছবির মতো সৈকত! বিয়ের আয়োজন কোনও হোটেলে হতে পারে, অথবা একেবারে সোনালি সাগরতটে, যেখানে ঢেউ আর সূর্য মিলেমিশে একাকার। দ্য লীলা, দ্য তাজ এক্সোটিকা ছাড়াও আরও বেশ কিছু অসাধারণ ঠিকানা রয়েছে এখানে।

যোধপুর

এখানের প্রাসাদ, দুর্গ এবং মন্দিরের গায়ে রয়েছে ইতিহাসের ছোঁয়া, যা আপনাকে এক অদ্ভুত রোমাঞ্চের অনুভূতি দিতে পারে এক লহমায়। দ্য ব্লু সিটি অর্থাৎ যোধপুরের শিল্প নৈপুণ্য এবং লোকসঙ্গীত আপনার বিশেষ দিনটিকে করে তুলতে পারে আরও প্রাণবন্ত। উমেইদ ভবন প্যালেস, দ্য তাজ হরি মহল অ্যান্ড অজিত ভবন, দ্য বালসামান্দ লেক জনপ্রিয়।

উদয়পুর

হ্রদ এবং প্রাসাদে ঘেরা উদয়পুর ওয়েডিং ডেস্টিনেশন হিসাবে প্রায় প্রত্যেকের পছন্দের তালিকায় জায়গা করে নেয়। রাজকীয় স্থাপত্য এই স্থানের মূল আকর্ষণ। দেবী গড়, ওবেরয় উদয়ভিলাস, ফতেহ প্রকাশ প্যালেসের দুর্বার হল, তাজ লেক প্রাসাদ এবং মানেক চৌক হয়ে উঠতে পারে আপনার গন্তব্য।

 উদয়পুর

 উদয়পুর

কেরল

প্রকৃতি ঘেরা মনোরম পরিবেশ যদি হয় প্রথম পছন্দ, চোখ বন্ধ করে আপনার গন্তব্য হয়ে উঠতে পারে কেরল। সুন্দর আবহাওয়ার আমেজ গায়ে মেখে রোমান্সে মেতে উঠতে চাইলে এখানের কুমারাকোম লেক রিসর্ট, দ্য লীলা, ইন্দ্রিয়া বিচ রিসর্ট, দ্য রাভিজ, কাড়াভু রিসর্ট, লেক প্যালেস রিসর্ট রাখতে পারেন তালিকায়।

বিকানির

ইতিহাসের আভিজাত্য বজায় রেখে চলেছে এই শহর, যেখানে রয়েছে রাজকীয় বিয়ে উপভোগ করার অঢেল সুযোগ। এখানে বেশ কিছু জায়গা যথাযথ ডেস্টিনেশন ওয়েডিংয়ের ঠিকানা হয়ে উঠতে পারে। লালগড় প্রাসাদ, লক্ষ্মী নিবাস প্রাসাদ, নরেন্দ্র ভবন, গজনীর প্রাসাদ এবং ভেস্তা বিকানীর প্রাসাদ এই তালিকায় উল্লেখযোগ্য।

এই প্রতিবেদনটি 'সাত পাকে বাঁধা' ফিচারের অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE