Advertisement
০৩ জুন ২০২৪
Mamata Banerjee

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ ভারত ও শ্রীলঙ্কার প্রথম টেস্ট ম্যাচ রয়েছে। সকাল সাড়ে ৯টা থেকে মোহালিতে ওই খেলাটি শুরু হবে।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ মার্চ ২০২২ ০৭:১৭
Share: Save:

থামার নাম নেই রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধ। লাগাতার ভোলোদিমির জেলেনস্কির দেশের উপর হামলা চালিয়ে যাচ্ছে রুশ বাহিনী। কূটনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন, এই পরিস্থিতি এতটাই খারাপের দিকে যাচ্ছে যে কোনও সময় পরমাণু যুদ্ধ শুরু হতে পারে। ফলে আজ, শুক্রবার নজর থাকবে সে দিকেও।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

রাজ্যে ফিরছেন মমতা

শেষ দফার প্রচারে উত্তরপ্রদেশ গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সমাজবাদী পার্টির হয়ে প্রচারও করেছেন তিনি। আজ ওই রাজ্য থেকে পশ্চিমবঙ্গে তাঁর ফিরে আসার কথা।

আনিস খান হত্যা-তদন্ত

ছাত্রনেতা আনিস খান হত্যার তদন্ত জারি রেখেছে সিট। আজ ওই তদন্তের গতিপ্রকৃতির দিকে নজর থাকবে। একই সঙ্গে নজর থাকবে আনিস-কাণ্ড নিয়ে বিক্ষোভে নেমে ধৃত এবং জেল হেফাজতে থাকা বাম নেতানেত্রীদের জামিনের শুনানির দিকেও।

গ্রাফিক- সনৎ সিংহ।

গ্রাফিক- সনৎ সিংহ।

প্রদেশ কংগ্রেসের বৈঠক

আজ পশ্চিমবঙ্গে এআইসিসি-র নতুন পর্যবেক্ষকের সঙ্গে দুপুরে বিধান ভবনে বৈঠক করবেন প্রদেশ সভাপতি অধীর চৌধুরী। সেখানে রাজ্য নেতাদের পাশাপাশি অন্যান্য প্রদেশের নেতারাও উপস্থিত থাকবেন। আগামিদিনে বাংলার রাজনীতি নিয়ে তাদের পরিকল্পনা জানানোর কথা।

শ্রীরামপুর পুরসভায় ভোট

আজ শ্রীরামপুর পুরসভার ২ নম্বর ওয়ার্ডের ৩ নম্বর বুথে ভোটগ্রহণ রয়েছে। আবার আজই ওই ওয়ার্ডের ফলাফল ঘোষণা হবে বলে জানিয়েছে রাজ্য নির্বাচন কমিশন। গণনার দিন ওই বুথে ইভিএম খোলা যাচ্ছিল না। সেই কারণেই সেখানে পুনর্নির্বাচন হচ্ছে।

ভারত বনাম শ্রীলঙ্কা টেস্ট

আজ ভারত ও শ্রীলঙ্কার প্রথম টেস্ট ম্যাচ রয়েছে। সকাল সাড়ে ৯টা থেকে মোহালিতে ওই খেলাটি শুরু হবে।

বাংলা-চণ্ডীগড় রঞ্জি ট্রফি

আজ বাংলা বনাম চণ্ডীগড় রঞ্জি ট্রফির ম্যাচ রয়েছে। এটি দ্বিতীয় দিনের খেলা। সকাল ৯টা থেকে কটকে খেলা শুরু হবে।

পাকিস্তান-অস্ট্রেলিয়া প্রথম টেস্ট

আজ পাকিস্তান ও অস্ট্রেলিয়ার প্রথম টেস্ট ম্যাচ রয়েছে। এটিই প্রথম দিনের খেলা। রাওয়ালপিন্ডিতে সকাল সাড়ে ১০টা থেকে খেলাটি শুরু হবে।

ভারত-ডেনমার্ক ডেভিস কাপ

আজ ভারত ও ডেনমার্কের ডেভিস কাপের ম্যাচ রয়েছে। এটি ওয়ার্ল্ড গ্রুপ ওয়ানের প্লে-অফ ম্যাচ। সকাল সাড়ে ১০টা থেকে খেলাটি শুরু হওয়ার কথা।

রাজ্যের কোভিড পরিস্থিতি

রাজ্যে করোনা সংক্রমণ নিম্নমুখী। কয়েক দিন আগে ১০০-র নীচে নামলেও এখন সংক্রমণ ২০০-র ঘরেই রয়েছে। বৃহস্পতিবার দেড়শোর নীচে ছিল আক্রান্তের সংখ্যা। এমতাবস্থায় সংক্রমণের হার কতটা পরিবর্তন হয় সে দিকে নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee India Ukraine Russia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE