Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Eid al-Fitr

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ আইপিএলে গুজরাত বনাম পঞ্জাবের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হবে। 

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ মে ২০২২ ০৬:৪৭
Share: Save:

আজ, মঙ্গলবার বিশ্ব জুড়ে ইদ উল ফিতর পালিত হবে। কলকাতায় রেড রোডে সকাল সাড়ে ৮টা থেকে নমাজ শুরু হবে। সকাল ৯টা নাগাদ সেখানে আসতে পারেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

উত্তর এবং মধ্য ভারতের তাপপ্রবাহ পরিস্থিতি

অবশেষে দেশ জুড়ে তাপপ্রবাহের দাপট কাটতে চলেছে। একাধিক টুইট করে স্বস্তির বার্তা শোনাল মৌসম ভবন। পাশাপাশি কোন কোন রাজ্যে বৃষ্টি হবে তা-ও জানিয়েছে হাওয়া অফিস। মঙ্গলবার থেকে শুরু করে বুধবার পর্যন্ত ঝোড়ো হাওয়া এবং বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর-পূর্ব ভারতে। অন্য দিকে, শুক্রবার পর্যন্ত পূর্ব এবং দক্ষিণ ভারতের উপকূলবর্তী এলাকায় কালবৈশাখীর মতো ঝোড়ো হাওয়া বইতে পারে। আজ ওই পরিস্থিতির দিকে নজর থাকবে।

কলকাতা-সহ রাজ্যের আবহাওয়ার পরিস্থিতি ও পূর্বাভাস

গত দু’দিন বিক্ষিপ্ত বৃষ্টিতে কলকাতায় তাপমাত্রার পারদ নেমেছে অনেকটাই। স্বস্তি ফিরেছে দক্ষিণবঙ্গেও। অন্য দিকে, আরও চার দিন দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বৃষ্টি হবে উত্তরবঙ্গেও। আগামী পাঁচ দিন তাপমাত্রা স্বাভাবিকের কাছাকাছিই থাকবে। আপাতত শুক্রবার পর্যন্ত প্রবল গরমের হাত থেকে রেহাই পেতে পারেন দক্ষিণবঙ্গবাসী।

গ্রাফিক: সনৎ সিংহ।

দেশের কোভিড পরিস্থিতি

পর পর পাঁচ দিন দৈনিক সংক্রমণ রয়েছে তিন হাজারের উপরেই। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দৈনিক সংক্রমিতের সংখ্যা ৩,১৫৭। ২৪ ঘণ্টায় সারা ভারতে মৃত্যু হয়েছে ২৬ জনের। এর মধ্যে শুধুমাত্র কেরলেই ২১ জন ব্যক্তির মৃত্যু হয়েছে। এ ছাড়া ওড়িশাতে দু’জন, কর্নাটক, উত্তরপ্রদেশ ও পশ্চিমবঙ্গে এক জনের করোনায় মৃত্যু হয়েছে।

তৃণমূল নতুন ভবন উদ্বোধন

আজ ইএম বাইপাসের ধারে তৃণমূলের নতুন অস্থায়ী রাজ্য দফতরের উদ্বোধন রয়েছে। দুপুর ১টা নাগাদ হতে পারে ওই অনুষ্ঠানটি।

গাঁধী মূর্তির নীচে অনশন বিজেপির

আজ গাঁধী মূর্তির পাদদেশে অনশন রয়েছে বিজেপি জনপ্রতিনিধিদের। কলকাতায় পথচারীদের কাছ থেকে নিহত দলীয় কর্মীদের পরিবারগুলিকে সাহায্যের জন্য অর্থ সংগ্রহও করবে।

বাবুল সুপ্রিয়ের শপথ ঘিরে জটিলতা ও বিতর্ক

বালিগঞ্জের বিজেপি বিধায়ক বাবুল সুপ্রিয়ের শপথ বিতর্ক নিয়ে চাপানউতরের রেশ কাটছে না। তাঁর শপথ-জটিলতা কাটে কি না আজ সে দিকে নজর থাকবে।

বহরমপুরে কলেজছাত্রী খুনের অগ্রগতি

সম্পর্কের কারণেই কি কলেজ ছাত্রীকে খুন হতে হল মুর্শিদাবাদে? ওই ঘটনায় সাড়ে তিন ঘণ্টার মধ্যেই অভিযুক্ত যুবককে গ্রেফতার করল পুলিশ। ওই তদন্তের অগ্রগতির দিকে নজর থাকবে।

আইপিএল

আজ আইপিএলে গুজরাত বনাম পঞ্জাবের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Eid al-Fitr IPL 2022 Heatwave
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE