Advertisement
১৯ মে ২০২৪
IPL 2022

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ আইপিএলে হায়দরাবাদ বনাম দিল্লির খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি রয়েছে। 

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০২২ ০৭:২৮
Share: Save:

আজ, বৃহস্পতিবার নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে লক্ষ্মীর ভান্ডার প্রকল্পের অর্থ বিতরণ করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দুপুর ১টা নাগাদ ওই কর্মসূচিটি রয়েছে। তার পর দুপুর ২টো নাগাদ নবান্নে প্রশাসনিক বৈঠক করার কথা মুখ্যমন্ত্রীর। বিকেল ৪টে নাগাদ নতুন অস্থায়ী তৃণমূল ভবনে সব জেলার দলীয় সভাপতিদের নিয়ে বৈঠক করবেন তিনি। ওই বৈঠকে বীরভূমের সভাপতি অনুব্রত মণ্ডল থাকেন কি না নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

অমিত শাহের বঙ্গ সফর

আজ সকালে রাজ্যে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। শেষ মুহূর্তে কোনও পরিবর্তন না হলে, সকাল ১০টা নাগাদ দমদম বিমানবন্দরে অবতরণ করবেন তিনি। সেখান থেকে হেলিকপ্টারে হিঙ্গলগঞ্জ যাবেন বিএসএফের একটি অনুষ্ঠানে যোগ দিতে। হিঙ্গলগঞ্জ থেকে কলকাতা হয়ে বিমানে বাগডোগরা যাবেন অমিত। বিকেলে শিলিগুড়িতে দলীয় জনসভা যোগ দেবেন তিনি। তার পর হোটেলে ফিরে সাংগঠনিক বৈঠক। শিলিগুড়ির হোটেলেই রাত্রিবাস। পর দিন রাতে রাজ্য ছাড়ার আগে বেশ কিছু কর্মসূচি রয়েছে শাহের। নজর থাকবে থাকবে তাঁর টানা কর্মসূচির দিকে।

পিকের সাংবাদিক বৈঠক

আজ বেলা ১১টা নাগাদ প্রশান্ত কিশোরের সাংবাদিক বৈঠক রয়েছে বিহারের পটনায়। তিনি কি নতুন রাজনৈতিক দল ঘোষণা করবেন? জল্পনা রয়েছে।

উত্তরপ্রদেশের প্রয়াগরাজে থানায় ধর্ষণের ঘটনা

উত্তরপ্রদেশের ললিতপুরে থানায় এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠেছে। ওই ঘটনায় গ্রেফতার করা হয়েছে অভিযুক্তকে। আজ ওই তদন্তের গতিপ্রকৃতির দিকে নজর থাকবে।

গ্রাফিক: সনৎ সিংহ

গ্রাফিক: সনৎ সিংহ

মেট্রো ডেয়ারি মামলার শুনানি

আজ মেট্রো ডেয়ারি মামলার শুনানিতে আবার অংশ নেওয়ার কথা পি চিদম্বরমের। বুধবার এই মামলার শুনানিতে এসেই কলকাতা হাই কোর্টে বিক্ষোভের মুখে পড়েন তিনি। আজ সকাল সাড়ে ১০টা নাগাদ ফের শুনানি রয়েছে।

বিধায়ক সাসপেন্ড মামলা

বিজেপির পাঁচ বিধায়ককে সাসপেন্ড করেন বিধানসভার স্পিকার। স্পিকারের ওই সিদ্ধান্তের বিরুদ্ধে হওয়া মামলার আজ শুনানি কলকাতা হাই কোর্টে।

নদিয়ার তেহট্টের তৃণমূল বিধায়ক তাপস সাহার বিরুদ্ধে ওঠা আর্থিক প্রতারণার অভিযোগ

নদিয়ার তেহট্টের তৃণমূল বিধায়ক তাপস সাহার বিরুদ্ধে ওঠা আর্থিক প্রতারণার অভিযোগের অগ্রগতির দিকে নজর থাকবে। ওই ঘটনায় বিধায়কের দিকে আঙুল তোলেন তাঁর আপ্তসহায়ক প্রবীর কয়ালও।

অর্জুন সিংহ কী বলছেন, কী করছেন

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে বৃহস্পতিবার কলকাতা বিমানবন্দরে স্বাগত জানাতে রাজ্য বিজেপির যে প্রতিনিধি দল যাবে সেখানে রয়েছেন অর্জুন সিংহ। অর্জুন যাবেন বলে এখনও পর্যন্ত খবর। বুধবার কলকাতার রানি রাসমণি রোডে দলের কর্মসূচিতেও যোগ দেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ। তবুও তাঁকে নিয়ে অস্বস্তি পুরোপুরি কাটছে না বিজেপির। তিনি কী বলছেন, কী করছেন সে দিকে নজর থাকবে।

দেশের কোভিড পরিস্থিতি

এক দিনে কোভিড-১৯ সংক্রমণ সামান্য কমল দিল্লিতে। বুধবার দেশের রাজধানীতে নতুন আক্রান্তের সংখ্যা ১,৩৫৪ জন। মৃত্যু হয়েছে ১ জনের। পাশাপাশি, দেশের করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে। আজ নজর থাকবে দেশের করোনা সংক্রমণের দিকে।

আইপিএল

আজ আইপিএলে হায়দরাবাদ বনাম দিল্লির খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2022 Amit Shah TMC Sports
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE