Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২০ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আগন্তুকের ঢুকে পড়ায় মমতার বাড়ির নিরাপত্তায় জোর। রাজ্য মন্ত্রিসভার বৈঠক। শ্যামাপ্রসাদের জন্মদিন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ০৬ জুলাই ২০২২ ০৭:২০
Save
Something isn't right! Please refresh.
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

Popup Close

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে আগন্তুক ঢুকে পড়ার পর থেকেই নিরাপত্তা ব্যবস্থা নিয়ে তোড়জোড় শুরু হয়েছে। মমতার নিরাপত্তার জন্য তাঁর বাড়িতে অতিরিক্ত পুলিশ মোতায়েনের পাশাপাশি, সেখানে দু'টি ওয়াচ টাওয়ার বসানোর সিদ্ধান্ত নিয়েছে লালবাজার। অন্য দিকে, কী কারণে ওই আগন্তুক মুখ্যমন্ত্রীর বাড়িতে ঢুকলেন তা নিয়ে তদন্ত করছে পুলিশ। আজ, বুধবার নজর থাকবে সে দিকে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

মন্ত্রিসভার বৈঠক

Advertisement

আজ রাজ্য মন্ত্রিসভার বৈঠক রয়েছে। বিকেল ৩টে নাগাদ নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ওই বৈঠকটি হবে।

শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্মদিনে রাজ্যের শ্রদ্ধা

আজ শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্মদিন। সেই উপলক্ষে কলকাতার ময়দানে তাঁর মূর্তিতে মালা দিয়ে রাজ্য সরকারের পক্ষ থেকে শ্রদ্ধা জানাবেন মন্ত্রী অরূপ রায়।

শ্যামাপ্রসাদের জন্মদিনে বিজেপির কর্মসূচি

আজ শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের জন্মদিন উপলক্ষে সকাল থেকে নানা কর্মসূচি নিয়েছে রাজ্য বিজেপি। বিকেল সাড়ে ৫টায় আইসিসিআর-এর হলে একটি অনুষ্ঠান রয়েছে। তার আগে বিকেল ৪টেয় গোলপার্ক থেকে হাজরা পর্যন্ত পদযাত্রার আয়োজন করেছে গেরুয়া বাহিনী।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।


মহুয়ার গ্রেফতারির দাবিতে বিজেপির কর্মসূচি

মা কালীকে নিয়ে মন্তব্যের জন্য তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে গ্রেফতারের দাবি জানিয়েছে বিজেপি। আজ সকাল ১১টা নাগাদ বৌবাজার থানা ঘেরাও কর্মসূচি নিয়েছে তারা।

বিমা কর্মচারীদের অবস্থান কর্মসূচি

বেতন সংক্রান্ত দাবি এবং বেসরকারিকরণের বিরুদ্ধে রাষ্ট্রায়ত্ত সাধারণ বিমা কর্মচারী ও আধিকারিকদের আজ অবস্থান কর্মসূচি রয়েছে। বেলা ১০টা থেকে দুপুর ২টো পর্যন্ত মিডলটন স্ট্রিটে ন্যাশনাল ইনসিওরেন্সের প্রধান কার্যালয় চত্বরে চলবে ওই অবস্থান বিক্ষোভ।

রাজ্যের কোভিড পরিস্থিতি

মঙ্গলবার এক ধাক্কায় অনেকটাই বেড়েছে করোনা আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্য দফতরের রিপোর্ট অনুসারে, গত ২৪ ঘণ্টায় নতুন সংক্রমিতের সংখ্যা বেড়ে ১,৯৭৩-এ পৌঁছেছে। গত দুই দিনে যা অনেকটাই কম ছিল। আজ সংক্রমণের সংখ্যার দিকে নজর থাকবে।

দেশের কোভিড পরিস্থিতি

সোমবার দেশে কোভিড সংক্রমিতের সংখ্যা ১৬ হাজারের গণ্ডি পেরোলেও মঙ্গলবার সেই সংখ্যা অনেকটা কমেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্তের সংখ্যা কমে হল ১৩,০৮৬। সোমবার এই সংখ্যা ছিল ১৬,১৩৫। দৈনিক সংক্রমণের তালিকায় মহারাষ্ট্রকে ছাপিয়ে শীর্ষে রয়েছে কেরল। কেরলে দৈনিক আক্রান্তের সংখ্যা রয়েছে তিন হাজারের উপরেই। আজ আক্রান্তের সংখ্যার দিকে নজর থাকবে।

কলকাতা-সহ রাজ্যের আবহাওয়া খবর

সরকারি ভাবে বর্ষা এলেও, ভারী বৃষ্টির দেখা নেই কলকাতা-সহ দক্ষিণবঙ্গের কিছু জেলায়। প্রচণ্ড গরমের মধ্যে বৃষ্টির অভাব অনুভব করছেন শহরবাসী। এই অবস্থায় আবহাওয়ার দিকে আজ নজর থাকবে।

মুম্বইয়ের দুর্যোগ পরিস্থিতি

সোমবার রাত থেকে প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বই। ডুবেছে বাণিজ্যনগরী। রাস্তায় তীব্র যানজট। দেরিতে চলছে ট্রেন। এর মধ্যেই আবারও ভারী বর্ষণের পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। মুম্বইতে জারি করা হয়েছে কমলা সতর্কতা। আজ সেখানকার পরিস্থিতির দিকে নজর থাকবে।

উইম্বলডন

আজ উইম্বলডন ম্যাচ রয়েছে। একটি কোয়ার্টার ফাইনালে রাফায়েল নাদালকে খেলতে দেখা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement