Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Amit Shah

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ আইপিএলে গুজরাত বনাম মুম্বইয়ের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হবে।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২২ ০৬:৩০
Share: Save:

আজ, শুক্রবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের রাজ্য সফরের দ্বিতীয় দিন। সকালে কোচবিহারের তিনবিঘায় বিএসএফের কর্মসূচিতে থাকবেন তিনি। দুপুরে কলকাতায় ফিরবেন। নিউ টাউনের হোটেলে দুপুর ২টো নাগাদ দলের রাজ্য পদাধিকারী, এ রাজ্য থেকে কেন্দ্রীয় দায়িত্বে থাকা নেতানেত্রী এবং জেলা সভাপতিদের সঙ্গে বৈঠক করবেন অমিত। বিকেল ৪টে নাগাদ দলের সব ধরনের জনপ্রতিনিধির সঙ্গে বৈঠক রয়েছে। সন্ধ্যা ৬টায় ভিক্টোরিয়া মেমোরিয়ালে স্বাধীনতার ৭৫ বছর পূর্তিকে সামনে রেখে কেন্দ্রীয় পর্যটন মন্ত্রকের অনুষ্ঠানে যাবেন। ওই অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করবেন সৌরভ-জায়া ডোনা গঙ্গোপাধ্যায়। রাতে রাজ্য ছাড়ার আগে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বাড়িতে নৈশভোজে যাওয়ার কথা শাহের। সঙ্গে থাকার কথা শুভেন্দু অধিকারী, স্বপন দাশগুপ্তের।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

হায়দরাবাদে পিটিয়ে খুনের ঘটনা

ভিন্ন ধর্মে বিয়ে করায় এক যুবককে পিটিয়ে খুন করা হয় হায়দরাবাদে। সেই ঘটনার ভিডিয়ো দেখে শিহরিত গোটা দেশ। আজ ওই ঘটনার গতিপ্রকৃতির দিকে নজর থাকবে।

প্রতারণার অভিযোগ তৃণমূল বিধায়কের বিরুদ্ধে

চাকরি দেওয়ার নাম করে কয়েক কোটি টাকার আর্থিক প্রতারণার অভিযোগ উঠেছে তেহট্টের তৃণমূল বিধায়ক তাপস সাহার বিরুদ্ধে। ইতিমধ্যেই রাজ্য পুলিশের দুর্নীতি দমন শাখার হাতে গ্রেফতার হয়েছেন তাপসের আপ্ত সহায়ক প্রবীর কয়াল-সহ তিন জন। আজ সেই ঘটনার তদন্তের অগ্রগতির দিকেও নজর থাকবে।

গ্রাফিক: সনৎ সিংহ

গ্রাফিক: সনৎ সিংহ

দেশের কোভিড পরিস্থিতি

এখনও তিন হাজারের উপরেই রয়েছে দৈনিক সংক্রমিতের সংখ্যা। বুধবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ৩,২৭৫ জন। আজ সংক্রমণ সংখ্যা কত হয় সে দিকে নজর থাকবে।

আবহাওয়ার পরিস্থিতি ও পূর্বাভাস

আবার তাপপ্রবাহের সতর্কতা। শনিবার থেকে উত্তর-পশ্চিম ও মধ্য ভারতে ফের তাপমাত্রা বাড়তে পারে চড়চড় করে। রোদের তাপে ফের অনুভূত হতে পারে তাপদাহ। সম্প্রতি রাজধানী দিল্লিতে ঝোড়ো হাওয়া ও বৃষ্টি বিশেষ স্থায়ী হবে না। এমনটাই জানিয়েছে মৌসম ভবন। ওই সংক্রান্ত আরও খবরের দিকে আজ নজর থাকবে।

আইপিএল

আজ আইপিএলে গুজরাত বনাম মুম্বইয়ের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amit Shah IPL 2022 Coronavirus in India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE