Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ আইএসএল-এ এসসি ইস্টবেঙ্গল বনাম মুম্বই সিটি এফসি-র খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে ওই খেলাটি শুরু হওয়ার কথা।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২২ ০৭:৩১
Share: Save:

রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা ক্রমশ ঊর্ধ্বমুখী। বৃহস্পতিবার রাজ্যে নতুন করে করোনা আক্রান্তের সংখ্যা ১৫ হাজার ছাড়িয়েছে। অন্য দিকে, পাল্লা দিয়ে বাড়ছে ওমিক্রনও। এই পরিস্থিতিতে স্বাস্থ্য পরিষেবা নিয়ে চিন্তিত সব মহল। আজ, শুক্রবার নজর থাকবে কলকাতা-সহ গোটা রাজ্যে নতুন করে কত জন কোভিড আক্রান্ত হন, সেই দিকে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

প্রধানমন্ত্রী কনভয় মামলা সুপ্রিম কোর্টে

পঞ্জাব সফরে গিয়ে বিক্ষোভের জেরে একটি উড়ালপুলে প্রায় ২০ মিনিট আটকে পড়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কনভয়। ওই ঘটনায় প্রধানমন্ত্রীর নিরাপত্তা নিয়ে প্রশ্ন ওঠে। তা নিয়েই মামলা হয় সুপ্রিম কোর্টে। আজ ওই মামলাটির শুনানি রয়েছে শীর্ষ আদালতে। প্রধান বিচারপতি এনভি রমাণার ডিভিশন বেঞ্চে হতে পারে শুনানি।

গঙ্গাসাগর মেলার রায় হাই কোর্টে

কোভিড পরিস্থিতিতে গঙ্গাসাগর মেলা বন্ধের দাবিতে জনস্বার্থ মামলা দায়ের হয় কলকাতা হাই কোর্টে। বৃহস্পতিবার আদালতে ওই মামলার শুনানি হয়। আজ, শুক্রবার ওই মামলায় রায় দিতে পারে হাই কোর্ট।

গ্রাফিক- সনৎ সিংহ।

গ্রাফিক- সনৎ সিংহ।

হাই কোর্টে পুরভোট মামলা

কলকাতা পুরভোটে অশান্তি, প্রার্থীদের উপর আক্রমণ, হাওড়া পুরসভায় কেন ভোট নয়, হাওড়া বিলে সই করেছেন কি না রাজ্যপাল— আজ এই সব মামলার শুনানি রয়েছে। সকাল সাড়ে ১০টা নাগাদ প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি কেসাং ডোমা ভুটিয়ার ডিভিশন বেঞ্চে হতে পারে শুনানি।

অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড টেস্ট

আজ অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ডের চতুর্থ টেস্টের তৃতীয় দিন। সকাল ৫টা থেকে ওই খেলাটি শুরু হয়েছে। নজর থাকবে ওই খেলার দিকে।

আইএসএল

আজ আইএসএল-এ এসসি ইস্টবেঙ্গল বনাম মুম্বই সিটি এফসি-র খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা থেকে ওই খেলাটি শুরু হওয়ার কথা।

আবহাওয়া

রাজ্যে বিরাজমান শীত। তবে আগামী ক’দিন ঠান্ডার প্রকোপ ক্রমশ কমবে বলেই জানাচ্ছে আবহাওয়া দফতর। শুক্রবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা হতে পারে ১৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE