Advertisement
০১ মে ২০২৪
Mohua Moitra

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

মা কালীকে নিয়ে মহুয়ার বিতর্কিত মন্তব্যের রেশ। মমতাকে নিয়ে দিলীপের মন্তব্য। দেশ জুড়ে ক্রমশ বাড়ছে করোনা।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ জুলাই ২০২২ ০৭:০৩
Share: Save:

মা 'কালী' তথ্যচিত্রের পোস্টার এবং তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের মন্তব্য ঘিরে বিতর্ক শুরু হয়েছে। যদিও মহুয়া নিজের মন্তব্যে অনড়। তবে তাঁর এই মন্তব্য ঘিরে শুরু হয়েছে রাজনৈতিক বিতর্ক। মহুয়ার বিরুদ্ধে বেশ কয়েকটি এফআইআর হয়েছে। আজ, শুক্রবার ওই ঘটনার দিকে নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

মুখ্যমন্ত্রী নিয়ে দিলীপের মন্তব্য

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে বিতর্কিত মন্তব্য করেন বিজেপির কেন্দ্রীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। দিলীপের ক্ষমা চাওয়ার দাবিতে সরব হয়েছে তৃণমূল। পাল্টা চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি। আজ ওই ঘটনার পরবর্তী পরিস্থিতির দিকে নজর থাকবে।

রাজ্যের কোভিড সংক্রমণ

রাজ্যে ক্রমশ বাড়ছে করোনা। বিগত কয়েক দিনের রেকর্ডকে ভেঙে বৃহস্পতিবার রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২৮৮৯ জন। আক্রান্তদের মধ্যে অধিকাংশই কলকাতা ও উত্তর ২৪ পরগনার অধিবাসী। মহানগরীতে আক্রান্ত হয়েছেন ৮১৯ জন। আর উত্তর ২৪ পরগনায় আক্রান্ত ৮৩৪ জন। এই অবস্থায় আজ সংক্রমণের সংখ্যার দিকে নজর থাকবে।

দেশের কোভিড পরিস্থিতি

দেশ জুড়ে আবারও দাপাদাপি শুরু হয়েছে করোনা ভাইরাসের। গত ২৪ ঘণ্টায় দেশে সংক্রমিত হয়েছেন ১৮ হাজার ৯৩০ জন। বুধবার এই সংখ্যাটা ছিল ১৬ হাজার ১৫৯। বাড়ছে মৃতের সংখ্যাও। আজ নজর থাকবে এই পরিস্থিতির দিকে।

প্রাথমিক মামলা হাই কোর্টে

আজ সকাল সাড়ে ১০টা নাগাদ প্রাথমিক স্কুলে শিক্ষক নিয়োগ মামলার শুনানি হতে পারে কলকাতা হাই কোর্টের ডিভিশন বেঞ্চে। আদালত কোনও রায় দেয় কি না সে দিকে নজর থাকবে।

নিরাপত্তা নিয়ে হাই কোর্টে অর্জুন

কেন্দ্রীয় সরকার নিরাপত্তা তুলে নেওয়ায় কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হয়েছেন ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংহ। আজ ওই মামলাটির শুনানি হতে পারে।

অরুণ জেটলি স্মারক বক্তৃতায় যোগ দেবেন প্রধানমন্ত্রী

আজ দিল্লিতে অরুণ জেটলি স্মারক বক্তৃতায় যোগ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ তাঁর সেখানে যাওয়ার কথা।

নিউটাউনে গবেষণাগারের শিলান্যাস

আজ জ্যোতি বসুর জন্মদিনে নিউটাউনে তাঁর নামে গবেষণাগারের শিলান্যাস অনুষ্ঠান রয়েছে। দুপুর আড়াইটা নাগাদ ওই অনুষ্ঠানটি শুরু হতে পারে।

জ্যোতি বসু নিয়ে আলোচনা সভা

আজ প্রমোদ দাশগুপ্ত ভবনে জ্যোতি বসুকে নিয়ে দলীয় আলোচনাসভায় বক্তৃতা করবেন সীতারাম ইয়েচুরি, বিমান বসু এবং মহম্মদ সেলিম। বিকেল ৫টা নাগাদ ওই আলোচনা সভাটি শুরু হওয়ার কথা।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

শিক্ষক সংগঠনের বৈঠক

আজ তৃণমূল ভবনে কলেজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষকদের দু'টি সংগঠনের সাংবাদিক বৈঠক রয়েছে। বিকেল ৫টা নাগাদ সেখানে উপস্থিত থাকতে পারেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু।

মহিলা মোর্চার প্রশিক্ষণ শিবির

আজ থেকে টাকিতে বিজেপির মহিলা মোর্চার দু’দিনের প্রশিক্ষণ শিবির শুরু হচ্ছে। সেখানে উপস্থিত থাকবেন বিজেপির মহিলা মোর্চার সর্বভারতীয় সভানেত্রী বনতি শ্রীনিবাসন।

বিদ্যুৎ নিয়ে প্রতিবাদ বিদ্যুতের মূল্যবৃদ্ধি এবং বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একাধিক মৃত্যুর প্রতিবাদে আজ দুপুর ২টোয় প্রদেশ কংগ্রেসের বিক্ষোভ এবং ঘেরাও কর্মসূচি রয়েছে। এই কর্মসূচিটি হবে তারাতলার সিইএসসি দফতরের সামনে।

রাজ বব্বরের কারাদণ্ড

২৬ বছরের পুরনো মামলায় বৃহস্পতিবার দু’বছরের কারাবাসের সাজা হয়েছে কংগ্রেস নেতা রাজ বব্বরের। আজ ওই ঘটনার ফলোআপের দিকে নজর থাকবে।

উইম্বলডন

আজ উইম্বলডন জমজমাট ম্যাচ রয়েছে। সন্ধ্যা ৬টা নাগাদ পুরুষদের সেমিফাইনাল ম্যাচ রয়েছে। নোভাক জোকোভিচ বনাম ক্যামেরন নরি। টেনিস কিংবদন্তিদের এই খেলার দিকে আজ নজর থাকবে। চোটের জন্য সেমিফাইনাল থেকে নাম তুলে নিয়েছেন রাফায়েল নাদাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE