Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

বছর ঘুরল, চার্জশিট নেই সঞ্জয়ের মৃত্যুতে

পথ-দুর্ঘটনায় আহত ডানকুনির যুবক সঞ্জয় রায়ের মৃত্যুর এক বছর পূর্ণ হচ্ছে আগামী শুক্রবার। কিন্তু চার্জশিট দাখিল তো দূরের কথা, সেই ঘটনার পুলিশি ত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২১ ফেব্রুয়ারি ২০১৮ ০৪:২৩
Save
Something isn't right! Please refresh.
সঞ্জয় রায়

সঞ্জয় রায়

Popup Close

পথ-দুর্ঘটনায় আহত ডানকুনির যুবক সঞ্জয় রায়ের মৃত্যুর এক বছর পূর্ণ হচ্ছে আগামী শুক্রবার। কিন্তু চার্জশিট দাখিল তো দূরের কথা, সেই ঘটনার পুলিশি তদন্তই এখনও শেষ হয়নি!

সঞ্জয়ের মৃত্যুর ঘটনায় প্রধান অভিযুক্ত ইএম বাইপাসের অ্যাপোলো হাসপাতালের কর্তৃপক্ষ। অভিযুক্তের তালিকায় রয়েছেন ওই হাসপাতালের কয়েক জন চিকিৎসক। গত বছর ফেব্রুয়ারিতে গাড়ি-দুর্ঘটনায় জখম হন সঞ্জয়। অ্যাপোলোয় সাত দিন ভর্তি থাকার পরে তাঁকে এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ২৩ ফেব্রুয়ারি তিনি মারা যান। ২৫ ফেব্রুয়ারি ফুলবাগান থানায় অ্যাপোলোর বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতি এবং জোর করে টাকা আদায়ের অভিযোগ দায়ের করেন ওই যুবকের স্ত্রী রুবি রায়।

পুলিশ জানায়, ওই হাসপাতালে যাঁরা সঞ্জয়ের চিকিৎসা প্রক্রিয়ায় যুক্ত ছিলেন, সেই সব চিকিৎসক, আধিকারিক-সহ ৭০ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়। বাদ যাননি ওই বেসরকারি হাসপাতালের প্রাক্তন চিফ এগ্‌জিকিউটিভ অফিসার (সিইও) রূপালি বসুও। প্রাথমিক তদন্তে পুলিশ সঞ্জয়ের চিকিৎসার সঙ্গে যুক্ত কয়েক জন চিকিৎসক এবং হাসপাতালের প্রশাসনিক স্তরের কয়েক জনের বিরুদ্ধে জোর করে টাকা আদায় এবং ভুল চিকিৎসার প্রমাণ পায়। হুমকি দিয়ে যথেচ্ছ বিল বাড়িয়ে দেওয়ার বেশ কিছু প্রমাণও রয়েছে তদন্তকারীদের হাতে।

Advertisement

তা হলে পুলিশ এখনও আদালতে চার্জশিট পেশ করেনি কেন?

পুলিশের বক্তব্য, ওই মামলার তদন্ত শেষ হয়নি। মৃতের পরিজনের অভিযোগের ভিত্তিতে হাসপাতালের সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখা হয়েছে। সেগুলি পাঠানো হয়েছে ফরেন্সিক বিশেষজ্ঞদের কাছে। হাসপাতালের ছ’টি ভিডিও রেকর্ডার বাজেয়াপ্ত করা হয়েছে। শুধু সঞ্য়-মামলা নয়, গত কয়েক বছর ধরে ওই হাসপাতালের বিরুদ্ধে ওঠা অন্য বেশ কিছু অভিযোগেরও তদন্ত করা হচ্ছে। সেই সব ঘটনার চিকিৎসা-নথি বাজেয়াপ্ত করা হয়েছে। ওই নথির রিপোর্ট তৈরি করতে সময় লাগবে।

লালবাজারের এক কর্তা বলেন, ‘‘ফরেন্সিক বিশেষজ্ঞদের সব রিপোর্ট না-এলে চূড়ান্ত চার্জশিট পেশ করা যাবে না।’’ সেই সঙ্গে তদন্তকারীরা তাকিয়ে রয়েছেন রাজ্য মেডিক্যাল কাউন্সিলের রিপোর্টের দিকেও।

সঞ্জয়ের স্ত্রী রুবিদেবী বলেন, ‘‘ছ’মাস আগে পুলিশের সঙ্গে কথা হয়েছিল। ওঁরা জানিয়েছেন, রাজ্য মেডিক্যাল কাউন্সিলের রিপোর্টের উপরে তদন্ত নির্ভর করছে।’’

কী বলছে মেডিক্যাল কাউন্সিল?

‘‘অভিযোগগুলি গুরুত্বপূর্ণ। তাই সব দিক বিচার করেই তদন্ত চলছে,’’ বলেন রাজ্য মেডিক্যাল কাউন্সিলের সভাপতি চিকিৎসক নির্মল মাজি।



Tags:
Sanjay Roy Apollo Gleneagles Hospital Charge Sheet Police Negligenceঅ্যাপোলো হাসপাতাল
Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement