Advertisement
১১ মে ২০২৪
Mamata Banerjee

News of the Day: বন্যা দেখতে ঘাটাল যাচ্ছেন মমতা, মন্ত্রিসভার বৈঠকে মোদী, আজ আর কী কী নজরে

পেগাসাস-কাণ্ড নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সরব সব বিরোধী দল। এ নিয়ে মামলা করা হয়েছে সুপ্রিম কোর্টে। আজF ওই মামলার শুনানি রয়েছে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২১ ০৮:৪০
Share: Save:

বন্যা পরিদর্শনে ঘাটাল যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় মন্ত্রিসভার বৈঠকে বসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিজেপি সংসদীয় দলের বৈঠকেও তাঁকে দেখা যেতে পারে। পেগাসাস শুনানি রয়েছে সুপ্রিম কোর্ট। কলকাতা হাই কোর্টে হতে পারে উচ্চ প্রাথমিক মামলা। আজ, মঙ্গলবার রয়েছে এমনই সব গুরুত্বপূর্ণ খবর।

আজ ঘাটাল যাওয়ার কথা মমতার। সেখানকার বন্যা পরিস্থিতি সরেজমিনে দেখতেই তাঁর ওই সফর। প্রবল বৃষ্টি এবং জলাধারগুলিতে জল ছাড়ার কারণে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয় মহকুমা শহর ঘাটালে। তবে শুধু এ বছর নয়, প্রায় প্রতি বছর শিলাবতীর জলে বন্যার সাক্ষী থাকেন সেখানকার মানুষ। এর পিছনে ঘাটাল মাস্টার প্ল্যানের কাজ না হওয়াকেই দায়ী করা হয়। কিছু দিন আগে ঘাটালে গিয়ে স্থানীয় সাংসদ দেব দাবি করেছিলেন, কেন্দ্র অর্থ বরাদ্দ না করার জন্যই তৈরি হয়নি মাস্টার প্ল্যান। মমতা প্রধানমন্ত্রী হলে ঘাটাল মাস্টার প্ল্যানের কাজ সম্পূর্ণ হবে। অন্য দিকে, এর আগে আমতায় গিয়ে বন্যা পরিস্থিতির জন্য কেন্দ্রের দিকে আঙুল তুলেছিলেন মুখ্যমন্ত্রী। ওই বন্যাকে 'ম্যান মেড' আখ্যা দিয়েছিলেন তিনি। তবে সোমবার ঝাড়গ্রামে মুখ্যমন্ত্রী জানিয়েছেন, যদি আবহাওয়া ভাল থাকে তবেই তিনি ঘাটাল যাবেন।

আজ কেন্দ্রীয় মন্ত্রিসভার একটি বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী। সেই বৈঠকে কোনও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিতে পারে কেন্দ্র। তার আগে বিজেপি-র সংসদীয় দলের বৈঠক রয়েছে। সেখানেও উপস্থিত থাকতে পারেন মোদী। এ ছাড়া আজ ভোটমুখী উত্তরপ্রদেশের জন্য কয়েকটি প্রকল্প ঘোষণা করার কথা প্রধানমন্ত্রীর। অন্য দিকে, বাদল অধিবেশনের শুরু থেকেই সংসদের উভয় কক্ষে অচলাবস্থা জারি রেখেছে বিরোধীরা। এই সপ্তাহেই অধিবেশন শেষ হওয়ার কথা। আবার সোমবার রাতে দিল্লিতে কপিল সিব্বলের বাড়িতে বৈঠক করেন বিরোধী নেতারা। এমতাবস্থায় আজ সংসদে সরকার ও বিরোধীরা কী ভূমিকা নেয় নজর থাকবে সে দিকে।

পেগাসাস-কাণ্ড নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সরব সব বিরোধী দল। এ নিয়ে মামলা করা হয়েছে সুপ্রিম কোর্টে। আজ ওই মামলার শুনানি রয়েছে সর্বোচ্চ আদালতে। এ ছাড়া আজ কলকাতা হাই কোর্টে হওয়ার কথা উচ্চ প্রাথমিকের মামলা। এই সব খবরগুলির দিকেও নজর থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE