Advertisement
০৫ মে ২০২৪
Mamata Banerjee

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

পার্ক সার্কাসের ঘটনায় কোন পথে তদন্ত? ধীরে ধীরে বাড়ছে করোনা সংক্রমণ, ডিএ নিয়ে মিছিল বামেদের। এশিয়ান কাপ-সহ আজ নজরে আর যা। 

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২২ ০৭:৩৭
Share: Save:

শুক্রবার ভরদুপুরে পার্ক‌ সার্কাসে পুলিশকর্মীর গুলিচালনা, খুন ও আত্মহত্যার ঘটনা ঘটে। ঘটনার তদন্ত শুরু হয়েছে। আজ, শনিবার সেই তদন্তের দিকে নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

রাজ্যে কোভিড সংক্রমণ

রাজ্যে ধীরে ধীরে বাড়ছে কোভিড সংক্রমণ। কলকাতা এবং উত্তর ২৪ পরগনায় নতুন করে সংক্রমিতের সংখ্যা বাড়ছে। আজ রাজ্যের করোনা সংক্রমণের দিকে নজর থাকবে।

মহারাষ্ট্র, দিল্লি, কর্নাটক, কেরল-সহ দেশের সার্বিক কোভিড পরিস্থিতি

দেশ জুড়ে নতুন করে থাবা বসাচ্ছে করোনা। শুক্রবার এক ধাক্কায় বেশ কিছুটা বেড়েছে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের কোভিড বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ২৪ জন মারা গিয়েছেন। বৃহস্পতিবার এই সংখ্যা ছিল আট। ২৪ জনের মধ্যে শুধু কেরলেই মারা গিয়েছেন ১৭ জন। তবে আগে মারা যাওয়া কিছু নামও এই তালিকায় যোগ করেছে কেরল। আজ সংক্রমণ বাড়ল কিনা সে দিকে নজর থাকবে।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

ডিএ নিয়ে মিছিল কলকাতায়

আজ রাজ্য সরকারি কর্মীদের বকেয়া মহার্ঘ ভাতা ও সরকারি শূন্যপদে নিয়োগের দাবিতে সুবোধ মল্লিক স্কোয়ার থেকে ২০টি বাম গণ সংগঠনের মিছিল রয়েছে। দুপুর ১২টা নাগাদ ওই মিছিলটি শুরু হওয়ার কথা।

বিজেপি নেত্রী নূপুর শর্মার মন্তব্য ঘিরে বিতর্ক

বিজেপির নিলম্বিত (সাসপেন্ডেড) মুখপাত্র নূপুর শর্মা ও তাঁর সহকর্মী নবীন জিন্দলের বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে পথে নেমেছে একাধিক সংগঠন। শুক্রবারের নমাজের পর রাজধানী দিল্লির জামা মসজিদের সামনে বিশাল জমায়েত থেকে অভিযুক্ত ওই দু’জনকে গ্রেফতারের দাবি ওঠে। একই রকম জমায়েত হয় উত্তরপ্রদেশের সহারানপুর, কলকাতার পার্ক সার্কাস-সহ দেশের বিভিন্ন জায়গায়। আজ এই পরিস্থিতির দিকে নজর থাকবে।

এশিয়ান কাপ

আজ এশিয়ান কাপ ফুটবলের যোগ্যতা অর্জন পর্বের খেলা রয়েছে। রাত সাড়ে ৮টা নাগাদ শুরু হবে ভারত বনাম আফগানিস্তানের খেলা।

অ-জানাকথায় মুখোমুখি প্রসেনজিৎ

আজ রাত ৮টায় আনন্দবাজার অনলাইনের ইউটিউব এবং ফেসবুক লাইভে অনুষ্ঠান ‘অ-জানাকথা’ রয়েছে। প্রধান অতিথি হিসাবে থাকবেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। দর্শকরা তাঁকে সরাসরি প্রশ্ন করতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Howrah Nupur Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE