Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Prasenjit Chatterjee

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

বিজেপি নেত্রী নূপুর শর্মার বিতর্কিত মন্তব্য ঘিরে রাজ্য, দেশ, বিদেশের পরিস্থিতি কী? বাড়ছে করোনা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২২ ০৭:১৬
Share: Save:

বিজেপি নেত্রী নূপুর শর্মার বিতর্কিত মন্তব্যের জেরে রাজ্যের কিছু কিছু এলাকায় অশান্ত পরিস্থিতি তৈরি হয়েছে। হাওড়ার কয়েকটি জায়গায় পরিস্থিতি আনতে কড়া পদক্ষেপ করেছে পুলিশ-প্রশাসন। আজ, রবিবার সেই দিকে নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

রাজ্যের কোভিড সংক্রমণ

গত শনিবার রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা যেখানে মাত্র ৩১ ছিল, এক সপ্তাহের মধ্যে তা বেড়ে পৌঁছে গেল দেড়শোর কাছাকাছি। প্রায় তিন মাস পর শুক্রবার একশো ছুঁয়েছিল বঙ্গের দৈনিক সংক্রমণ। গত ২৪ ঘণ্টায় তা আরও বাড়ল। দৈনিক সংক্রমণের হারও বাড়তে বাড়তে পৌঁছে গেল ২ শতাংশের কাছে। সেই সঙ্গে রাজ্যে সক্রিয় কোভিড আক্রান্তের সংখ্যাও একশোর কাছাকাছি। আজ সংক্রমণের সংখ্যার দিকে নজর থাকবে।

মহারাষ্ট্র, দিল্লি, কর্নাটক, কেরল-সহ দেশের সার্বিক কোভিড পরিস্থিতি

দেশ জুড়ে আচমকাই কোভিডস্ফীতির জন্য শহুরে বাসিন্দাদের একাংশকেই কাঠগড়ায় তুললেন বিশেষজ্ঞরা। গত ২৪ ঘণ্টায় দেশ জুড়ে নতুন আক্রান্তের সংখ্যা ৭,৫৮৪। এর জেরে এই মুহূর্তে সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে ৩৬,২৬৭ হয়েছে। আজ ওই সংক্রমণের দিকে নজর থাকবে।

গ্রাফিক সনৎ সিংহ।

গ্রাফিক সনৎ সিংহ।

অনলাইনে পরীক্ষার দাবি-পাল্টা দাবি ঘিরে পরিস্থিতি

অনলাইনে পরীক্ষার দাবিতে কলকাতা বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের একাংশ এখনও সরব। যদিও অফলাইনের পক্ষে অনড় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এই বিষয়টি নিয়ে কলকাতা হাই কোর্টে জনস্বার্থ মামলা দায়ের হয়েছে। সোমবার তার শুনানি। আজ শেষ মুহূর্তে কর্তৃপক্ষ বা আন্দোলনকারীরা কোনও সিদ্ধান্ত নেয় কি না সে দিকে নজর থাকবে।

ভারত ও দক্ষিণ আফ্রিকা ম্যাচ

আজ ভারত-দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টি২০ ম্যাচ রয়েছে। সন্ধ্যা ৭টা নাগাদ ওই ম্যাচটি শুরু হওয়ার কথা।

অ-জানাকথা’য় প্রসেনজিৎ

শনিবার ‘অ-জানাকথা’য় এসেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ইন্ডাস্ট্রি প্রসেনজিৎ, নায়ক প্রসেনজিৎ, বাবা প্রসেনজিৎ... এবং আরও নানা বিষয়ে তিনি মন্তব্য করেছেন। সেই বিষয়গুলিও আজ আলোচনায় থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE