Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Election Commission of India

News of the day: পুরভোট নিয়ে নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে মুখ্যসচিব, এ বার কি শীতের আগমন, আজ নজরে আর কী

আবহাওয়া দফতর জানিয়েছে, এ বছর শীত তাড়াতাড়ি আসার সম্ভাবনা থাকলেও এখনই তা আসছে না। আরও কয়েক দিন অপেক্ষা করতে হবে।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ নভেম্বর ২০২১ ০৯:১৬
Share: Save:

শুক্রবার জেলাশাসক, পুলিশ ও প্রশাসনের সঙ্গে পুরভোট নিয়ে প্রস্তুতি বৈঠক হয়েছে। আজ, শনিবার ফের বৈঠকে বসছে রাজ্যের নির্বাচন কমিশন। আজকের বৈঠকে উপস্থিত থাকতে পারেন রাজ্যের মুখ্যসচিব ও স্বরাষ্ট্রসচিব। কমিশন সূত্রে খবর, পুরভোটের পরিচালন ব্যবস্থা নিয়ে আলোচনার জন্য ওই বৈঠক ডাকা হয়েছে। বিকেল ৩টে নাগাদ ওই বৈঠকটি শুরু হওয়ার কথা। ফলে আজ নজর থাকবে সে দিকে।

তাপমাত্রা বেশ কয়েক দিন ধরে ওঠানামা করছে। নভেম্বরের শুরু থেকেই শহর কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে ঘোরাফেরা করছে। কয়েকটি জেলায় শীতের আমেজও লক্ষ করা গিয়েছে। যদিও আবহাওয়া দফতর জানাচ্ছে, এ বছর শীত তাড়াতাড়ি আসার সম্ভাবনা থাকলেও এখনই তা আসছে না। আরও বেশ কয়েক দিন অপেক্ষা করতে হবে। ফলে আজ নজর থাকবে জেলাওয়াড়ি তাপমাত্রা ওঠানামার দিকে।

টানা তিন দিন রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ৮৫০-এর উপর। বৃহস্পতিবারের তুলনায় খুব বেশি হেরফের দেখা গেল না কলকাতায় নতুন আক্রান্তের সংখ্যায়। উত্তর ২৪ পরগনায় সামান্য কমলেও আক্রান্ত্রের সংখ্যা রয়েছে ১৫০-র কাছাকাছি। শুক্রবার রাজ্যে সংক্রমণের হার কমেছে। বেড়েছে সক্রিয় রোগীর সংখ্যা। মৃত্যুও বেড়েছে। রাজ্য স্বাস্থ্য দফতর প্রকাশিত শুক্রবারের বুলেটিন অনুযায়ী, শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ৮৬০ জন। জেলাভিত্তিক তালিকায় শীর্ষে রয়েছে কলকাতা। শেষ ২৪ ঘণ্টায় রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে ১৪ জনের। আজ নজর থাকবে ওই সংক্রান্ত খবরের দিকেও।

এ ছাড়া আজ নজর থাকবে টি২০ বিশ্বকাপের ফাইনাল ম্যাচ, পুরভোটের প্রস্তুতি ও দিল্লির আবহাওয়া সংক্রান্ত খবরের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE