Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Coronavirus in West Bengal

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ ভারত বনাম দক্ষিণ আফ্রিকার তৃতীয় টেস্টের চতুর্থ দিন। দুপুর ২টো থেকে ওই খেলাটি শুরু হওয়ার কথা।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২২ ০৬:৪৫
Share: Save:

রাজ্যের বেড়েই চলেছে করোনা সংক্রমণ। কলকাতার পর এ বার জেলাগুলিতেও বাড়ছে আক্রান্তের সংখ্যা। রাজ্যের ১০ জেলায় সংক্রমণের হার ৩০ শতাংশের বেশি। বৃহস্পতিবার রাজ্যে মোট ২৩ হাজারের বেশি আক্রান্তের খোঁজ মিলেছে। ওই দিন বেড়েছে মৃত্যুর সংখ্যাও। ফলে আজ, শুক্রবারও আলোচনার কেন্দ্রে থাকবে করোনা সংক্রমণ।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

ময়নাগুড়ির রেল দুর্ঘটনা

বৃহস্পতিবার বিকেলে জলপাইগুড়ির ময়নাগুড়িতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটে। লাইনচ্যুত হয় পটনা থেকে গুয়াহাটিগামী বিকানের এক্সপ্রেস। ওই ঘটনায় প্রায় আট জনের মৃত্যু হয়েছে। আহত সংখ্যা শতাধিক। অনেকের অবস্থায় আশঙ্কাজনক। কিন্তু কী ভাবে ওই দুর্ঘটনা ঘটল তার সঠিক কারণ এখনও জানা যায়নি। তবে উচ্চপর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে রেল। আজ নজর থাকবে ওই সংক্রান্ত খবরের দিকে।

চার পুরসভার ইস্তাহার প্রকাশ তৃণমূলের

আগামী ২২ জানুয়ারি আসানসোল, শিলিগুড়ি, বিধাননগর ও চন্দননগর— রাজ্যের এই চার পুরসভার ভোটগ্রহণ হয়েছে। তার আগে আজ ওই চার পুরসভার জন্য পৃথক পৃথক ইস্তাহার প্রকাশ করছে তৃণমূল। আগামী পাঁচ বছরের জন্য নগরবাসীদের কী কী প্রতিশ্রুতি দেবে তারা নজর থাকবে সেদিকে।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

পুরভোটের রায় দিতে পারে হাই কোর্ট

কোভিড পরিবেশে রাজ্যের আসন্ন চার পুরসভার ভোট স্থগিত চেয়ে কলকাতা হাই কোর্টে মামলা দায়ের হয়। বৃহস্পতিবার ওই মামলার শুনানি শেষ হয়। আজ রায় দিতে পারে আদালত। নজর থাকবে পুরভোট হয় কি না সে দিকে।

গঙ্গাসাগর মেলা

শুরু হয়েছে গঙ্গাসাগর যাত্রা। মকর সংক্রান্তির দিন সাগরে স্নান করার কথা পুণ্যার্থীদের। কোভিড পরিস্থিতি জমায়েতের উপর রাশ টানার কথা বলেছে হাই কোর্ট। সেই নির্দেশ মেনেই গঙ্গাসাগর মেলার আয়োজন করা হয়েছে। এখন দেখার মেলায় যথাযথ কোভিড বিধি মানা হয় কি না।

জঙ্গলমহল উৎসব মামলার শুনানি হাই কোর্টে

কোভিড পরিবেশে জঙ্গলমহল উৎসব বন্ধের আবেদনে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের হয়। আজ ওই মামলাটি প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে শুনানি হওয়ার কথা।

ভারত ও দক্ষিণ আফ্রিকা টেস্ট

আজ ভারত বনাম দক্ষিণ আফ্রিকার তৃতীয় টেস্টের চতুর্থ দিন। দুপুর ২টো থেকে ওই খেলাটি শুরু হওয়ার কথা।

অ্যাশেজ

আজ থেকে শুরু হচ্ছে অ্যাশেজের পঞ্চম টেস্ট। অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ডের ওই খেলাটি রয়েছে সকাল সাড়ে ৯টা থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE