Advertisement
০৯ মে ২০২৪
Fire

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ আইপিএল-এ দিল্লি বনাম পঞ্জাবের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হবে।

পল্লবী দে।

পল্লবী দে। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ মে ২০২২ ০৭:০৫
Share: Save:

রবিবার মৃত্যু হয় অভিনেত্রী পল্লবী দের। ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে আত্মহত্যা বলে অনুমান করা হচ্ছে। তবুও তাঁর মৃত্যু ঘিরে রহস্য দানা বাঁধছে। ময়নাতদন্তের বিস্তারিত রিপোর্ট আজ আসার কথা। সেখানে কী থাকে, অভিনেত্রীর পরিবারের লোকেরা কী বলেন এবং এই ঘটনার আরও একাধিক বিষয়ের দিকে আজ, সোমবার নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

দিল্লি-সহ উত্তর ভারতে তাপপ্রবাহের পরিস্থিতি

ফের বাড়ছে উত্তর ভারতের তাপমাত্রা। দিল্লি-সহ উত্তর ভারতে তাপপ্রবাহের পরিস্থিতি আবার তৈরি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। আজ সেখানকার পরিস্থিতির দিকে নজর থাকবে।

বাংলার আবহাওয়ার পূর্বাভাস

প্রাক্‌-বর্ষার জেরে মঙ্গলবার থেকে ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে কলকাতায়। একই পূর্বাভাস রয়েছে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলার জন্য। আবহাওয়া দফতর জানিয়েছে, সোমবার থেকে দুই বর্ধমান, বীরভূম, নদিয়া এবং মুর্শিদাবাদের মতো দক্ষিণবঙ্গের পাঁচটি জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ ছাড়া, মঙ্গলবার কলকাতা-সহ দক্ষিণের প্রায় সব জেলায় ঝড়বৃষ্টি হবে। আবহাওয়ার ওই পরিস্থিতির দিকে নজর থাকবে।

বৌবাজারে বাড়ি ভাঙার কাজ

বৌবাজারে ইস্ট-ওয়েস্ট মেট্রোর নির্মাণকাজের কারণে কয়েকটি বাড়িতে ফাটল দেখা দিয়েছিল। আজ বেলা ১১টা নাগাদ সেখানকার বড় ফাটল ধরা দু’টি বাড়ি ভাঙার কাজ শুরু হওয়ার কথা।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

সিএনজি বাস পরিষেবার উদ্বোধন

আজ নিউটাউনের সাপুরজি থেকে বেসরকারি সিএনজি বাস পরিষেবার উদ্বোধন করবেন পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম। বেলা সাড়ে ১১টা নাগাদ ওই অনুষ্ঠানটি শুরু হবে।

অনীকের ‘অপরাজিত’ নিয়ে বিতর্ক

নন্দনে পরিচালক অনীক দত্তের ‘অপরাজিত’ ছবিটি না দেখানোর কারণে বিতর্ক তৈরি হয়েছিল। সেই বিতর্কে নতুন মাত্রা কংগ্রেসের অভিযোগে। কংগ্রেসের দাবি, ওই ছবিতে বিধান রায়কে ‘ভুল ভাবে’ দেখানো হয়েছে। আজ এই ঘটনাক্রমের দিকে নজর থাকবে।

দেশের কোভিড পরিস্থিতি

ভারতের দৈনিক করোনা সংক্রমণ গত পাঁচ দিনে এই প্রথম আড়াই হাজারের নীচে নামল। গত ২৪ ঘণ্টায় দু’হাজার ৪৮৭ জন করোনা আক্রান্ত হয়েছেন দেশে। তবে দৈনিক সংক্রমণের সংখ্যা কমলেও দৈনিক সংক্রমণের হার সামান্য বেড়েছে। আজ সংক্রমণ কত থাকে সে দিকে নজর থাকবে।

আইপিএল

আজ আইপিএল-এ দিল্লি বনাম পঞ্জাবের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE