Advertisement
২৪ এপ্রিল ২০২৪
UP Election 2022

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

গ্রুপ-সি মামলাতেও সিবিআই-কে অনুসন্ধানের দায়িত্ব দিয়েছে হাই কোর্টের একক বেঞ্চ। আজ ওই মামলাটি ডিভিশন বেঞ্চে শুনানির জন্য উঠতে পারে।

ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২২ ০৭:০৭
Share: Save:

দু’দফার ভোট শেষ হয়েছে উত্তরপ্রদেশে। এ বার তৃতীয় দফার ভোটগ্রহণ আগামী ২০ ফেব্রুয়ারি। এই দফায় হাথরস, ফিরোজাবাদের মতো আসনে ভোট রয়েছে। প্রচার বেশ জমে উঠেছে। দু’এক দিনের মধ্যে ওই রাজ্যে ফের একটি জনসভা করতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সমাজবাদী পার্টি এবং কংগ্রেসও পিছিয়ে নেই। আজ, বৃহস্পতিবার নজর থাকবে ওই সংক্রান্ত খবরের দিকে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

উত্তরপ্রদেশের ভোট-বুক

উত্তরপ্রদেশের ভোটকে সামনে রেখে বিশেষ নির্বাচনী পরিক্রমায় আনন্দবাজার অনলাইন। আজ উত্তরপ্রদেশে ভোট-বুকে থাকবে মথুরা-মন্দির-মসজিদ সংক্রান্ত খবর।

ইউক্রেন পরিস্থিতি

রাশিয়ার সঙ্গে ইউক্রেনের সমস্যা ক্রমশ বাড়ছে। এই পরিস্থিতিতে ইউক্রেনের সীমান্তে সেনা মজুত করেছে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সরকার। যে কোনও সময় পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠতে পারে। এই অবস্থায় ইউক্রেনের ভারতীয় দূতাবাস আপাতত কিছু দিনের জন্য নাগরিকদের দেশে ফেরার কথা বলেছে। নজর থাকবে সেই প্রক্রিয়ার দিকে।

গ্রাফিক- সনৎ সিংহ।

গ্রাফিক- সনৎ সিংহ।

এসএসসি-র গ্রুপ-সি নিয়োগ মামলা

গ্রুপ-ডি কর্মী নিয়োগ মামলার দুর্নীতির অনুসন্ধানের দায়িত্ব সিবিআইয়ের পরিবর্তে কমিটির কাছে ফেরত পাঠিয়েছে ডিভিশন বেঞ্চ। একই অভিযোগে গ্রুপ-সি মামলাতেও অনুসন্ধানের দায়িত্ব সিবিআই-কে দিয়েছে হাই কোর্টের একক বেঞ্চ। আজ ওই মামলাটি ডিভিশন বেঞ্চে শুনানির জন্য উঠতে পারে।

কেমন আছেন সুরজিৎ সেনগুপ্ত

প্রায় ১৫ দিনের বেশি সময় ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন ফুটবলার সুরঞ্জিত সেনগুপ্ত। এখন ওই খেলোয়াড়ের শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল। তবে তিনি এখনও বিপন্মুক্ত নন। তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়েছে। আজ তিনি কেমন থাকেন সে দিকে নজর থাকবে।

১০৮ পুরসভার আসন্ন ভোট

আগামী ২৭ ফেব্রুয়ারি রাজ্যের ১০৮টি পুরসভার ভোটগ্রহণ হয়েছে। পুরসভা দখলের লড়াইয়ে এই ভোটকে কেন্দ্র করে প্রচারে ঝাঁপিয়ে পড়েছে রাজনৈতিক দলগুলি। গত পুরভোটে ধরাশায়ী হয়ে বিজেপি এ বার এই ভোটে কিছু আসন জিততে মরিয়া। আজ উত্তর ২৪ পরগনার বেশ কয়েকটি ওয়ার্ডে প্রচারে যাচ্ছেন বিজেপি-র রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

আবহাওয়ার খবর

রাজ্যে ঠান্ডার আমেজ থাকলেও সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ক্রমশ বাড়ছে। ফলে পাকাপাকি ভাবে শীত বিদায়ের পথে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর।

রাজ্যের করোনা পরিস্থিতি

বুধবার রাজ্যে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যায় আবার বৃদ্ধি দেখা গেল। বেড়ে পৌঁছে গেল সাড়ে চারশোর কাছে। মঙ্গলবারের তুলনায় কলকাতায় নতুন সংক্রমণ সামান্য কমলেও অনেকটা বেড়ে একশোর কাছে পৌঁছে গেল উত্তর ২৪ পরগনায়। রাজ্যে বাড়ল দৈনিক সংক্রমণের হার। তবে মৃত্যুর সংখ্যা কমে নামল ২০-র নীচে। এই অবস্থায় আজ সংক্রমণ কত থাকে তা দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE