Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Enforcement Directorate

News of the day: স্পিকারের ডাকে বিধানসভায় হাজির হতে পারে সিবিআই, চেতলায় প্রচারে মমতা, আজ আর কী কী

বিজেপিপ্রার্থীর সমর্থনে আজ প্রচার করবেন রূপা গঙ্গোপাধ্যায়। সকাল ১০টা নাগাদ ৮২ নম্বর ওয়ার্ডে প্রচারে নামবেন বাম প্রার্থী শ্রীজীব বিশ্বাস।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০২১ ০৮:৫৭
Share: Save:

তদন্তের প্রয়োজনে কোনও ব্যক্তিকে সিবিআই তলব করেছে এই ঘটনা প্রায়ই দেখা যায়। কিন্তু এ বার সিবিআইকে তলব করা হল। নজিরবিহীন ভাবে আজ, বুধবার পশ্চিমবঙ্গ বিধানসভায় ডাকা হয়েছে সিবিআই আধিকারিকদের। জিজ্ঞাসাবাদ করবেন বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। কারণ, গত ১৭ মে নারদ-কাণ্ডে রাজ্যের দুই মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায় ও ফিরহাদ হাকিম এবং বিধায়ক মদন মিত্র ও প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে সিবিআই। কিন্তু ওই গ্রেফতারি নিয়ম মেনে করা হয়নি বলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার বিরুদ্ধে অভিযোগ উঠছে। স্পিকারের মতে, যে হেতু ওই নেতাদের মধ্যে তিন জন বর্তমানে বিধানসভার সদস্য। তাই তাঁদের গ্রেফতার করতে গেলে স্পিকারের অনুমতি লাগে। কিন্তু তা না মেনে শুধুমাত্র রাজ্যপালের সায়ে তাঁদের গ্রেফতার করা হয়েছিল। যা নিয়মবিরুদ্ধ। কেন ওই পদক্ষেপ করা হয়েছিল, তা জানতেই দুপুর ১টা নাগাদ বিধানসভায় সিবিআইকে তলব করা হয়েছে। ফলে ওই ঘটনার দিকে আজ নজর থাকবে।

ভবানীপুর আসনে উপনির্বাচনের প্রচার জোরকদমে। তৃণমূলপ্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের হয়ে প্রচারে নেমেছেন রাজ্যের একঝাঁক নেতা-মন্ত্রী। এ বার মমতার জয়ের জন্য ‘সর্ব ধর্ম প্রার্থনাসভা’র আয়োজন করল একটি সংগঠন। আজ দুপুর ৩টে নাগাদ প্রার্থনাসভার ওই কর্মসূচি রয়েছে কলকাতা প্রেস ক্লাবে। এ ছাড়া বিকেল ৪টেয় চেতলায় প্রচার করার কথা রয়েছে মমতার। ওই একই সময়ে তাঁর সমর্থনে ৭৭ নম্বর ওয়ার্ডে সভা করতে পারেন মন্ত্রী ফিরহাদ হাকিম। আবার প্রচারে পিছিয়ে নেই বিজেপি-ও। সকাল সকাল বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রচার করার কথা বিজেপি-র সদ্য দায়িত্ব পাওয়া রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের। বিজেপিপ্রার্থীর সমর্থনে আজ প্রচার করবেন রূপা গঙ্গোপাধ্যায়। সকাল ১০টা নাগাদ ৮২ নম্বর ওয়ার্ডে প্রচারে নামবেন বাম প্রার্থী শ্রীজীব বিশ্বাস। ফলে আজ ভবানীপুরের প্রচার কর্মসূচির দিকে নজর থাকবে।

এ ছাড়া আজ নজর থাকবে তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষের শারীরিক অবস্থা, দিল্লি ও হায়দরাবাদের আইপিএল ম্যাচ এবং আবহাওয়ার খবরের দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE