Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Covaxin

Covaxin: রাজ্যের কেনা ২ লক্ষ ৬৬ হাজার কোভ্যাক্সিন টিকা পৌঁছল বুধবার, দেওয়া হতে পারে ১৮-৪৪ বয়সিদের

এর আগে মে-র শেষের দিকে সেরাম ইনস্টিটিউট-এর কাছ থেকে কেনা ১ লক্ষ ৮৭ হাজার ৫৪০টি কোভিশিল্ড টিকা রাজ্যে এসেছিল।  

রাজ্যে এসে পৌঁছল কোভ্যাক্সিন টিকা। নিজস্ব চিত্র।

রাজ্যে এসে পৌঁছল কোভ্যাক্সিন টিকা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ জুন ২০২১ ১২:৫৪
Share: Save:

রাজ্যের কেনা ২ লক্ষ ৬৬ হাজার ৭৯০টি কোভ্যাক্সিন টিকা এসে পৌঁছল বুধবার। এই টিকা ১৮-৪৪ বছর বয়সিদের ক্ষেত্রে ব্যবহার করা হবে বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর।

এর আগে রাজ্য ১ লক্ষ কোভ্যাক্সিন কিনেছিল। যার মধ্যে অবশিষ্ট ৪ হাজার ৩২০টি মজুত ছিল। বুধবার কোভ্যাক্সিনের আরও টিকা এসে পৌঁছনোয় রাজ্যের হাতে এখন ৩ লক্ষ ৬৬ হাজার টিকা মজুত হল। এর আগে মে-র শেষের দিকে সেরাম ইনস্টিটিউট-এর কাছ থেকে কেনা ১ লক্ষ ৮৭ হাজার ৫৪০টি কোভিশিল্ড টিকা রাজ্যে এসেছিল।

কেন্দ্রের কাছ থেকে পর্যাপ্ত পরিমাণে টিকা আসছে না বলে অভিযোগ তুলেছিল রাজ্য সরকার। ফলে টিকাকরণ কর্মসূচি বাধাপ্রাপ্ত হচ্ছিল। যদিও কেন্দ্র সরকার পরে রাজ্যগুলোকে টিকা সংস্থাগুলোর কাছ থেকে সরাসরি টিকা কেনার ছাড়পত্র দিয়েছে। কেন্দ্রের পাঠানো টিকা ছাড়াও রাজ্যগুলো নিজেদের প্রয়োজন মতো সংস্থাগুলোর কাছ থেকে টিকা কিনছে। পশ্চিমবঙ্গ সরকারও কোভিশিল্ড এবং কোভ্যাক্সিন টিকা কিনছে। কিন্তু টিকা প্রস্তুতকারক সংস্থাগুলোতে পর্যাপ্ত পরিমাণে উৎপাদন না হওয়ায় সমস্যার মুখে পড়তে হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

West Bengal Covaxin
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE