Advertisement
০৫ মে ২০২৪
partha chatterjee

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ আইপিএলে রাজস্থান বনাম চেন্নাইয়ের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হবে।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মে ২০২২ ০৭:১৯
Share: Save:

মেয়েকে বেআইনি ভাবে চাকরি পাইয়ে‌ দেওয়ার দায়ে অভিযুক্ত রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে বৃহস্পতিবার জেরা করেছে সিবিআই। আজ, শুক্রবার তাঁর পরবর্তী পদক্ষেপের দিকে নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

এসএসসি দফতরের পরিস্থিতি ও খবরাখবর

কলকাতা হাই কোর্টের নির্দেশে বৃহস্পতিবার এসএসসি দফতরে যায় সিবিআই। তারা ডেটা রুম সিল করে দেয়। আজ এই পুরো ঘটনার তদন্তের গতিপ্রকৃতির দিকে নজর থাকবে।

পার্থের শুনানি ডিভিশন বেঞ্চে

এসএসসি-কাণ্ডে সিবিআইয়ের হাত থেকে রক্ষাকবচ চেয়ে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছেন রাজ্যের মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। আজ ওই মামলাটি বিচারপতি সুব্রত তালুকদারের ডিভিশন বেঞ্চে শুনানি হতে পারে।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

পার্থের শুনানি সুপ্রিম কোর্টে

এসএসসি মামলায় কলকাতা হাই কোর্টের সিঙ্গল বেঞ্চের রায় বহাল রেখেছে ডিভিশন বেঞ্চ। এর বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। সেই মামলার আজ শুনানি হতে পারে।

পার্থের সমর্থনে মিছিল

স্কুলে দুর্নীতি নিয়োগ মামলায় সিবিআইয়ের মুখোমুখি হয়েছেন প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। এর প্রতিবাদে আজ বেহালায় পথে নামছে তৃণমূল। বিকেল ৪টে নাগাদ সেখানে একটি মিছিল হবে।

অনুব্রত মণ্ডলের খবর

বৃহস্পতিবার তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে জেরা করেছে সিবিআই। তার পর তিনি হাসপাতালে যান। এই অবস্থায় আজ অনুব্রতের খবরের দিকে নজর থাকবে।

দেশের কোভিড পরিস্থিতি

পর পর দু’দিন দু’হাজারের নীচে দৈনিক আক্রান্তের সংখ্যা থাকলেও কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার তা আবার দু’হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে দৈনিক সংক্রমিতের সংখ্যা ২,৩৬৪। আজ কত সংক্রমণ হয় সে দিকে নজর থাকবে।

ডিএ মামলার রায়

আজ মহার্ঘ ভাতা (ডিএ) মামলার রায় ঘোষণা করবে কলকাতা হাই কোর্ট। রাজ্য সরকারি কর্মচারীদের ডিএ বাড়ানোর রায় দেয় কি না আদালত, সে দিকে নজর থাকবে।

আইপিএল

আজ আইপিএলে রাজস্থান বনাম চেন্নাইয়ের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE