Advertisement
১১ মে ২০২৪
BGBS 2022

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ আইপিএলে মুম্বই বনাম চেন্নাইয়ের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হবে। 

ছবি পিটিআই।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২২ ০৭:১২
Share: Save:

আজ, বৃহস্পতিবার দু’দিনের বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনের শেষ দিন। বুধবার এই সম্মেলন শুরু হয়েছিল। দেশের অনেক শিল্পপতি এখানে উপস্থিত হয়েছেন। সব মিলিয়ে কত লগ্নি হল, আজ তার চূড়ান্ত পরিসংখ্যান মিলতে পারে। ফলে সে দিকে নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

হাঁসখালি গণধর্ষণ ও হত্যাকাণ্ড

আজ হাঁসখালি গণধর্ষণ ও হত্যাকাণ্ডের ঘটনায় সিবিআই তদন্ত কোন পথে যায় সে দিকে নজর থাকবে। এর পর এই ঘটনায় তদন্তের অগ্রগতির রিপোর্ট জমা দিতে বলেছে কলকাতা হাই কোর্ট।

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংঘর্ষ

বুধবার রাতে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ছাত্রাবাসে থাকা নিয়ে ঝামেলা শুরু হয়। টিএমসিপির অভিযোগ এসএফআই ও আইসির বিরুদ্ধে। পাল্টা টিএমসিপির বিরুদ্ধে হেনস্থার অভিযোগ ওই দুই পড়ুয়া সংগঠনের। আজ সেই পরিস্থিতির দিকে নজর থাকবে।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

দেশের সার্বিক কোভিড পরিস্থিতি

মাস্ক পরা আবার বাধ্যতামূলক করল দিল্লি। একই সঙ্গে মাস্ক না পরলে ৫০০ টাকা জরিমানা করার বিধি তুলে নেওয়ার তিন সপ্তাহ পরে আবারও সেই নিয়ম জারি করা হল। নতুন করে দেশে করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করলেও সব থেকে বেশি উদ্বেগ বাড়াচ্ছে দিল্লি। দিল্লিতে সোমবার কোভিড আক্রান্তের সংখ্যা ছিল ৫০১। কিন্তু মঙ্গলবার তা এক লাফে বৃদ্ধি পেয়েছে ২৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় দিল্লিতে ৬৩২ জন নতুন করে করোনা আক্রান্ত হন। আজ কোভিড আক্রান্তের দিকে নজর থাকবে।

রাজ্যের কোভিড পরিস্থিতি

রাজ্যে গত ২৪ ঘণ্টায় করোনায় কোনও মৃত্যু হয়নি। কোভিড আক্রান্তের সংখ্যা মোট ২৮। বুধবার এমনটাই জানা গেল রাজ্যের স্বাস্থ্য দফতরের কোভিড বুলেটিনে। আজ সংক্রমণের চিত্রটা কী থাকে সে দিকে নজর থাকবে।

ইউক্রেনের যুদ্ধ পরিস্থিতি

দক্ষিণ ইউক্রেনের বন্দর-শহর মারিয়ুপোলের অস্তিত্ব প্রায় ‘মুছে দেওয়ার’ পরে রাশিয়ার নজরে এ বার পূর্ব ইউক্রেনের ডনবাস এলাকা। নতুন শক্তি নিয়ে সেখানে লাগাতার হামলা শুরু করেছে মস্কো। সোমবার গভীর রাতে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এ কথা বলেন। তবে জেলেনস্কির অভিযোগের বিরুদ্ধে সরাসরি মুখ খোলেনি রাশিয়া। আজ ওই পরিস্থিতির দিকে নজর থাকবে।

আবহাওয়ার খবর

বৃষ্টির পূর্বাভাস কলকাতা-সহ পার্শ্ববর্তী জেলাগুলিতে। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, এ রাজ্যের উপর অবস্থান করছে দু’টি নিম্নচাপ অক্ষরেখা। এর জেরেই আগামী তিন দিন দক্ষিণবঙ্গে বৃষ্টির অনুকূল পরিস্থিতি সৃষ্টি হয়েছে। ওই সংক্রান্ত খবরের দিকে আজ নজর থাকবে।

আইপিএল

আজ আইপিএলে মুম্বই বনাম চেন্নাইয়ের খেলা রয়েছে। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ওই খেলাটি শুরু হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BGBS 2022 Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE