Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Congress

News of the day: সুপ্রভাত, আজ: কী হচ্ছে, কী হবে

আজ আইপিএলে কলকাতা বনাম গুজরাতের খেলা রয়েছে। বিকেল সাড়ে ৩টে থেকে ওই খেলাটি শুরু হওয়ার কথা।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২২ ০৬:৫৭
Share: Save:

প্রতি ঘণ্টায় গড়ে অন্তত ১০০ জন করে করোনায় আক্রান্ত হচ্ছেন ভারতে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া হিসেব অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে ২ হাজার ৪৫১ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা গত ১৮ মার্চের পর থেকে দৈনিক সংক্রমণের নিরিখে সর্বাধিক। এর আগে গত ১৮ এপ্রিল দৈনিক সংক্রমণের সংখ্যা দু’হাজার পেরিয়েছিল। ফলে আজ, শনিবার সংক্রমণ কত থাকে সে দিকে নজর থাকবে।

এ ছাড়াও আজ নজরে রাখার মতো:

প্রশান্ত কিশোর এবং কংগ্রেস

ভোটকুশলী প্রশান্ত কিশোর (পিকে)-এর কংগ্রেসে যোগ দেওয়ার সিদ্ধান্ত প্রায় পাকা! দলে যোগ দিয়ে তিনি কী ভূমিকা পালন করবেন, রাহুল গাঁধীর সঙ্গে আলোচনা করে তা ঠিক করেছেন সভানেত্রী সনিয়া গাঁধী। কংগ্রেস সূত্রে খবর, আগামী দিনে দল কোন পথে ঘুরে দাঁড়াবে তার রূপরেখা দিয়েছেন পিকে। তার মূল্যায়নে একটি কমিটিও তৈরি করেছেন সনিয়া। এই অবস্থায় প্রশান্তের কংগ্রেস-যোগ কতটা এগোল সে দিকে নজর থাকবে।

ইউক্রেনের পরিস্থিতি

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের নির্দেশে মারিয়ুপোল দখল করেছে রাশিয়া। এ বার ইউক্রেনের অন্য শহরেও ঝাঁপিয়ে পড়তে পারে রুশ বাহিনী। সংবাদ সংস্থা জানাচ্ছে, মারিয়ুপোলের পর আবার রাজধানী কিভের দিকে এগিয়ে যাচ্ছে পুতিন বাহিনী। এমতাবস্থায় আজ সেই পরিস্থিতির দিকে নজর থাকবে।

গ্রাফিক: সনৎ সিংহ।

গ্রাফিক: সনৎ সিংহ।

আবহাওয়ার খবর

আজ দক্ষিণবঙ্গের কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতর জানিয়েছে, সকাল থেকেই দক্ষিণবঙ্গের একাধিক জেলায় মেঘলা আকাশ থাকবে। এর ফলে কিছু জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

আইপিএল

আজ আইপিএলে কলকাতা বনাম গুজরাতের খেলা রয়েছে। বিকেল সাড়ে ৩টে থেকে ওই খেলাটি শুরু হওয়ার কথা। এ ছাড়া সন্ধ্যা সাড়ে ৭টায় রয়েছে বেঙ্গালুরু ও হায়দরাবাদের খেলা।

আনন্দবাজার অনলাইনে অ-জানাকথা

আজ আনন্দবাজার অনলাইনের ফেসবুক পাতায় রয়েছে লাইভ ‘অ-জানাকথা’। রাত ৮টা থেকে লাইভ অনুষ্ঠানটি শুরু হবে। যুগল অতিথি— দেব এবং রুক্মিণী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE