Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Taliban 2.0

News of the day: আফগানিস্তানের তালিবান পরিস্থিতি, ইস্টবেঙ্গলের ভবিষ্যৎ, হাই কোর্টে মুকুল-মামলা ছাড়াও আজ নজরে কী কী

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের বেঞ্চে বেলা ১১টা নাগাদ হতে পারে পিএসি মামলার শুনানি।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২১ ০৯:১৩
Share: Save:

দেশের বেশিরভাগ অংশ ক্রমেই দখল করে ফেলেছে তালিবান। এ বার তাদের লক্ষ্য সরকার গঠন করা। তবে আফগানিস্তানের মাটিতে আমেরিকার সেনা থাকায় এখনই তা সম্ভব হবে না বলেই মনে করছেন কূটনৈতিকরা। এমনকি ব্রিটিশ সংবাদমাধ্যমেও সে কথা স্বীকার করেছেন তালিবান মুখপাত্র। এই পরিস্থিতিতে তাঁরা আমেরিকার উপর চাপ বজায় রাখছে। অন্য দিকে, সরকার প্রতিষ্ঠা করতে না পারলেও, নাগরিকদের উপর নিজেদের শাসন কায়েম করে চলেছে তালিবরা। দিন যত গড়াচ্ছে ততই তা চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। ফলে আজ মঙ্গলবার নজর থাকবে আফগানিস্তানের ওই সংক্রান্ত আরও খবরের দিকে।

আজ নজর থাকবে ইস্টবেঙ্গল ক্লাবের খবরের দিকেও। সোমবার শ্রী সিমেন্ট জানিয়ে দিয়েছে, ওই ক্লাবের সঙ্গে তারা আর সম্পর্ক রাখতে চায় না। এ নিয়ে সরাসরি তারা নবান্নে চিঠি পাঠিয়েছে। এমতাবস্থায় ফের দু'পক্ষের মধ্যে সংঘাত আরও তীব্র হয়। এই পরিস্থিতিতে বুধবার তাদের সঙ্গে বৈঠকে বসার কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফলে তার আগে আজ ইস্টবেঙ্গল কর্তারা কোন সিদ্ধান্তে উপনীত হয় নজর থাকবে সে দিকে। অন্য দিকে, মোহনবাগান ও ইস্টবেঙ্গলকে ছাড়াই ঘোষণা করা হয়েছে কলকাতা লীগের সূচি। সেখানেও কোনও পরিবর্তন আসে কি না নজর থাকবে সে দিকেও।

আজ কলকাতা হাই কোর্টে রয়েছে বিধানসভার পাবলিক অ্যাকাউন্টস কমিটি (পিএসি) সংক্রান্ত মামলার শুনানি। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দল ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের বেঞ্চে বেলা ১১টা নাগাদ হতে পারে ওই শুনানি। নজর থাকবে সে দিকেও। এ ছাড়া আজ তৃণমূলের সরকারি কর্মচারী ইউনিয়নের বৈঠক রয়েছে। বেলা ২টো নাগাদ ওই বৈঠকে থাকতে পারেন শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Taliban 2.0 Calcutta High Court eastbengal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE