Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Blast

Firecrackers: টিনের কৌটোয় চকোলেট বোমা ফাটাতে গিয়ে দুর্ঘটনা বারাসতে, মৃত শিশু

বারাসত থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। নিষিদ্ধ হওয়া সত্ত্বেও ওই শব্দবাজি কী ভাবে হাতে এল তা খতিয়ে দেখা হচ্ছে।

সায়ন সেন।

সায়ন সেন। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বারাসত শেষ আপডেট: ১২ অক্টোবর ২০২১ ১৭:৪০
Share: Save:

চকোলেট বোমা ফাটাতে গিয়ে মর্মান্তিক দুর্ঘটনা। গলায় টিনের কৌটোর অংশ বিঁধে গিয়ে মৃত্যু হল বছর পাঁচেকের এক শিশু। এই ঘটনা ঘটেছে উত্তর ২৪ পরগনার বারাসতে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, বারাসতের ২৯ নম্বর ওয়ার্ডের বড়পোল এলাকায় মঙ্গলবার বাজি ফাটাচ্ছিল কয়েক জন শিশু। তারা একটি টিনের কৌটোর মধ্যে চকোলেট বোমা রেখে তা ফাটাচ্ছিল। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিস্ফোরণের অভিঘাতে ওই কৌটোর অংশ বিঁধে যায় সায়ন সেন নামে স্থানীয় এক শিশুর গলায়। অতিরিক্ত রক্তপাতে শিশুটির মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন তাঁরা। শান্তি মণ্ডল নমে এক স্থানীয় বাসিন্দা বলেন, ‘‘বাচ্চারা এক জোট হয়ে চকোলেট বোমা ফাটাচ্ছিল। আমরা বারণ করেছি। তবে ওরা শোনেনি। ওরা টিনের কৌটোর মধ্যে চকোলেট বোমা রেখে ফাটাচ্ছিল। সেই টিনের কৌটোর অংশ ছিটকে গিয়ে শিশুর গায়ে আঘাত লাগে।’’ বাবাই দাস নামে আর এক প্রত্যক্ষদর্শীর কথায়, ‘‘টিনের কৌটোর অংশ ছেলেটার গলায় বিঁধেছিল। এত রক্ত বার হয়েছে যে আমরা যাঁরা ওকে হাসপাতালে নিয়ে গিয়েছিলাম তাঁদের সকলের জামাকাপড় ভিজে গিয়েছে। এমন মর্মান্তিক ঘটনায় আমাদের পাড়াটা শোকগ্রস্ত। খুব খারাপ লাগছে।’’

সায়নের মা দীপ্তি সেনের অবশ্য অভিযোগ, শুধু শিশুরা নয়, চকোলেট বোমা ফাটাচ্ছিল বিল্টু নামে এক স্থানীয় টোটোচালক। তঁর দাবি, ‘‘আমার ছেলে বাড়িতে খেলা করছিল। ও বাজির আওয়াজ শুনে বাইরে বার হয়ে যায়। তার পর শুনি চিৎকার। দেখতে পাই আমার ছেলের গলা থেকে রক্ত বার হচ্ছে।’’ বারাসত থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। নিষিদ্ধ হওয়া সত্ত্বেও ওই শব্দবাজি কী ভাবে হাতে এল তা খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Blast Firecrackers Death Barasat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE