Advertisement
০৫ মে ২০২৪
Land Encroachment

জমি দখলের অভিযোগ তৃণমূল নেতার বিরুদ্ধে

অভিযোগ, ভাঙড় ২ পঞ্চায়েত সমিতির সদস্যা তুহিনা বিবির স্বামী তথা এলাকার তৃণমূল নেতা রশিদ মোল্লা-সহ কয়েক জন ওই জমি দখল করে বাড়ি তৈরি করছেন। প্রশাসনের তরফে আপাতত ওই নির্মাণ বন্ধ রাখতে বলা হয়েছে।

An image of Land

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ভাঙড়  শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২৩ ০৫:১২
Share: Save:

দাবি মতো টাকা না দেওয়ায় দিনকয়েক আগে কলকাতা লেদার কমপ্লেক্স থানার হাতিশালা এলাকায় সুকুমার ঘোষ নামে এক ব্যক্তির নির্মীয়মাণ বাড়ির পাঁচিল ও পিলার বুলডোজ়ার দিয়ে গুঁড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছিল তৃণমূল আশ্রিত এক দল দুষ্কৃতীর বিরুদ্ধে। এ বার সেই হাতিশালাতেই অন্যের জমি দখল করে বাড়ি তৈরি করার অভিযোগ উঠল এক তৃণমূল নেতার বিরুদ্ধে।

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, হাতিশালা দাসপুরের বাসিন্দা সমীর ঘোষ, নিতাইচন্দ্র ঘোষ, তরণী ঘোষদের কয়েক কাঠা জমি রয়েছে। অভিযোগ, ভাঙড় ২ পঞ্চায়েত সমিতির সদস্যা তুহিনা বিবির স্বামী তথা এলাকার তৃণমূল নেতা রশিদ মোল্লা-সহ কয়েক জন ওই জমি দখল করে বাড়ি তৈরি করছেন। প্রশাসনের তরফে আপাতত ওই নির্মাণ বন্ধ রাখতে বলা হয়েছে।

এ বিষয়ে সমীর বলেন, ‘‘১৯৫৪ সালে আমরা ওই জমি কিনেছিলাম। প্রায় ৭০ বছর ধরে ভোগ করে আসছি। এখন রশিদ এবং আরও কয়েক জন রাজনৈতিক প্রভাব খাটিয়ে জমি দখল করে বাড়ি তৈরি করছে। আমরা যাঁদের থেকে জমি কিনেছিলাম, তাঁদের বংশধরেরা পুরনো কাগজ দেখিয়ে এই কাজ করছে।’’ যদিও রশিদের পাল্টা বক্তব্য, ‘‘ওই জমিটি আমার দাদুর নামে নথিভুক্ত। আমরা নিজেদের জমিতেই বাড়ি করছি।’’

অভিযোগ প্রসঙ্গে তৃণমূলের জেলা পরিষদের সদস্য হাকিমুল ইসলাম বলেন, ‘‘বিষয়টি আমার জানা নেই। খোঁজ নিয়ে দেখব। আমাদের দল এ ধরনের অনৈতিক কাজ সমর্থন করে না। যদি এমন কিছু ঘটে থাকে, প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Bhangar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE