Advertisement
০১ মে ২০২৪
Abhishek Banerjee

রাস্তা, পানীয় জল প্রকল্পের উদ্বোধন করলেন অভিষেক

এ দিন মহেশতলায় চার কোটি গ্যালন পানীয় জল সরবরাহ প্রকল্পেরও উদ্বোধন করেন অভিষেক। তিনি জানান, ৩২৮ কোটি টাকা ব্যয়ে এই প্রকল্প তৈরি হয়েছে।

An image of Abhishek Banerjee

অভিষেক বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বজবজ শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২৪ ০৭:৫৯
Share: Save:

নবনির্মিত বজবজ ট্রাঙ্ক রোডের উদ্বোধন করলেন সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। বাটার মোড় থেকে জিঞ্জিরাবাজার পর্যন্ত সম্প্রীতি উড়ালপুলের নীচে প্রায় সাড়ে সাত কিলোমিটার রাস্তা দীর্ঘদিন ধরেই বেহাল ছিল। রবিবার বাটার মোড়ে এক সভায় অভিষেক বলেন, ‘‘বছর দুয়েক আগে সম্প্রীতি উড়ালপুলের উদ্বোধন করেছিলাম। তখনই এলাকার মানুষ নীচের রাস্তাটা সংস্কারের কথা বলেছিলেন। সাময়িক ভাবে কয়েক বার সংস্কার হয়েছিল। কিন্তু ফের ভেঙে গিয়েছিল। কথা দিয়েছিলাম, রাস্তার সংস্কার হবে। গত বছর মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে প্রায় ৫১ কোটি টাকা বরাদ্দ হয়। ১২ মাসেরও কম সময়ে রাস্তার কাজ শেষ হয়েছে। এটাই ডায়মন্ড হারবার মডেল।’’

এ দিন মহেশতলায় চার কোটি গ্যালন পানীয় জল সরবরাহ প্রকল্পেরও উদ্বোধন করেন অভিষেক। তিনি জানান, ৩২৮ কোটি টাকা ব্যয়ে এই প্রকল্প তৈরি হয়েছে। এতে উপকৃত হবেন মহেশতলা, বজবজ, পূজালি পুরসভার বাসিন্দারা।

স্থানীয় প্রশাসন সূত্রের খবর, মহেশতলা পুরসভার আক্রায় তৈরি হয়েছে এই জল প্রকল্প। নদীর জল পরিস্রুত করে পৌঁছে দেওয়া হবে বাড়ি বাড়ি। ৩ কোটি ১০ লক্ষ গ্যালন জল পাবে মহেশতলা পুরসভা। বাকি ৯০ লক্ষ গ্যালন জল যাবে বজবজ ও পূজালিতে। প্রতিদিন ব্যক্তিপিছু ১২৫ লিটার জল বরাদ্দ করা হয়েছে।

অভিষেক বলেন, ‘‘যাঁদের বাড়িতে ইতিমধ্যেই সংযোগ আছে, তাঁরা কাল থেকেই এই প্রকল্পের জল পাবেন। যাঁদের সংযোগ নেই, দ্রুত তা করে দেওয়া হবে। এমন ভাবে প্রকল্পটি করা হয়েছে, যাতে ২০৪০ সাল পর্যন্ত জনসংখ্যা বাড়লেও জলের অসুবিধা হবে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE