Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩
Abhishek Banerjee

Abhishek Banerjee : ২০ দিন রাজনীতি নয় শুধু ফুটবল খেলা হবে, ডায়মন্ড হারবারে এমপি কাপের উদ্বোধনে অভিষেক

২০১৭ সালে অভিষেকের হাত দিয়ে এমপি কাপ ফুটবল প্রতিযোগিতা চালু হয়। তার পরের দু’বছর এই প্রতিযোগিতা হলেও করোনার কারণে গত বছর খেলা বন্ধ ছিল।

‘এমপি কাপ’-এর উদ্বোধনে বক্তব্য রাখছেন অভিষেক বন্দ্য়োপাধ্যায়।

‘এমপি কাপ’-এর উদ্বোধনে বক্তব্য রাখছেন অভিষেক বন্দ্য়োপাধ্যায়। ফেসবুক থেকে নেওয়া

নিজস্ব সংবাদদাতা
ডায়মন্ড হারবার শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২১ ২০:৩৬
Share: Save:

বন্ধ থাক রাজনীতি। রাজনৈতিক বিভেদ। আগামী ২০ দিন শুধু হোক খেলা। ফুটবল খেলা। ডায়মন্ড হারবারে ‘এমপি কাপ’-এর উদ্বোধন করে বললেন এলাকার সাংসদ তথা তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। ওই লোকসভা কেন্দ্রের অন্তর্গত সব বিধানসভা এলাকার মাঠে এই ফুটবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এলাকার ১২৮টি দল এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে।

২০১৭ সালে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত দিয়ে এমপি কাপ ফুটবল প্রতিযোগিতা চালু হয়। তার পরের দু’বছর এই প্রতিযোগিতা হলেও করোনার কারণে গত বছর খেলা বন্ধ ছিল। তবে, এ বছর করোনা বিধি মেনে এসডিও গ্রাউন্ডে এই ফুটবল প্রতিযোগিতা হচ্ছে। উদ্বোধনী অনুষ্ঠানের জাঁকজমকও এ বছর বন্ধ রাখা হয়েছে। মাঠের মাঝখানে প্রদীপ জ্বেলে অভিষেক প্রতিযোগিতার উদ্বোধন করেন। তিনি বলেন, ‘‘রাজনীতির ঊর্ধ্বে উঠে ফুটবলকে সামনে রেখে আসুন আমরা ভ্রাতৃত্বের, মৈত্রীর বন্ধনকে সুদৃঢ় করি।’’ তিনি আরও বলেন, ‘‘ফুটবল বাঙালির আবেগ। খেলায় কেউ জেতে কেউ হারে। যে ভাল খেলবে সে জিতবে। যে হারবে সে আগামী বছর খেলবে।’’ মাঠে ‘ফায়ার জাগলিং’ দেখান গোয়ার এক জাগলার।

Advertisement

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস, দমকলমন্ত্রী সুজিত বসু ও সাংসদ শান্তনু সেন। প্রথমদিনের খেলা ছিল ডায়মন্ড হারবার টাউন দল বনাম ফলতা। টাউন দলের প্রতিনিধিত্ব করছেন বাবুল সুপ্রিয় ও ফলতার মনোজ তেওয়ারি। এই ‘হাই ভোল্টেজ’ উদ্বোধনী ম্যাচ নিয়ে উত্তেজনা ছিল চরমে। খেলার পর মাঠে গান গান মিকা সিংহ।

১ ডিসেম্বর মহেশতলার বাটানগরে ফাইনাল খেলা হবে। এই খেলার এক পক্ষে বাইচুং ভুটিয়া এবং অন্য পক্ষে থাকবেন অ্যালভিটো ডি’কুনহা। অভিষেক বলেন, ‘‘এ ম্যাচ ইস্টবেঙ্গল বনাম মোহনবাগান।’’ তৃণমূল সাংসদ বক্তব্যে শেষ করেন, ‘‘আগামীদিন খেলা হবে’’ বলে।

শুক্রবারের খেলায় জয়ী ১-০ গোলে জয়ী হয় বাবুল সুপ্রিয়ের দল ডায়মন্ড হারবার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.