Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৯ ডিসেম্বর ২০২১ ই-পেপার

পর্যটন নিয়ে ভাবনা অভিষেকের

নিজস্ব সংবাদদাতা
ডায়মন্ড হারবার ২৯ নভেম্বর ২০১৭ ০১:৫৬

ডায়মন্ড হারবারকে বিদেশের আদলে মডেলে পর্যটনকেন্দ্র তৈরি করা হবে— এমনই পরিকল্পনা রাজ্য সরকারের। গঙ্গার পাড় সাজিয়ে তুলে পর্যটন শিল্পকে এগিয়ে আনতে প্রশাসনিক বৈঠক করলেন ডায়মন্ড হারবারের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার বিকেলে ডায়মন্ড হারবারের গঙ্গার ধারে একটি ভবনে ওই বৈঠকের আয়োজন করা হয়েছিল।

এ দিন বৈঠকে যোগ দেওয়ার আগে সাংসদ জেটিঘাট মোড় থেকে কয়েকশো মিটার পায়ে হেঁটে ঘুরে দেখেন। বিকেল সাড়ে ৪টে থেকে ভবনের তিন তলার সভাঘরে বৈঠক শুরু হয়। প্রায় পৌনে এক ঘণ্টা চলে। দলীয় সূত্রের খবর, আলোচনা শুরুর আগেই গঙ্গার ধারে পর্যটনকেন্দ্র গড়ে তোলা নিয়ে মিনিট পনেরোর একটি তথ্যচিত্র দেখানো হয়। সেখানে সৌন্দর্য্যায়ন থেকে শুরু করে নিরাপত্তার বিষয়টিও তুলে ধরা হয়।

সভা শেষে অভিষেকবাবু বেরিয়ে এসে গঙ্গার ধারে একটি চায়ের দোকানে বসে চা খান। সেখানে ওই দোকানি-সহ অন্য ব্যবসায়ীরা তাঁদের অভাব-অভিযোগের কথা সাংসদকে শোনান। সাগরিকা মোড়ের কাছাকাছি শৌচাগার, পানীয় জলের ব্যবস্থা নেই বলে জানান বাসিন্দারা। দোকানিরা জানান, দূর থেকে জল সংগ্রহ করে দোকান চালানোর পাশাপাশি পর্যটকদেরও জল এনে খেতে হয়। আর পর্যটন কেন্দ্র করার পরে তাঁদের যেন তুলে না দেওয়া হয় বলেও দাবি জানান।

Advertisement

চা বিক্রেতা কল্পনা মণ্ডল বলেন, ‘‘সাংসদ আমাদের কথা শুনে বলেছেন, কোনও সমস্যা হবে না। দাবি মেটানোর ব্যবস্থা করা হবে।’’ এ দিনের সভায় সাসংদ ছাড়াও ছিলেন পর্যটন প্রতিমন্ত্রী ইন্দ্রনীল সেন, ডায়মন্ড হারবারের বিধায়ক দীপক হালদার, ১ ও ২ নম্বর ব্লকের সভাপতি উমাপদ পুরকাইত, পুরপ্রধান মীরা হালদার।



Tags:
Diamond Harbour Tourist Centre Abhishek Banerjeeঅভিষেক বন্দ্যোপাধ্যায়ডায়মন্ড হারবার

আরও পড়ুন

Advertisement