Advertisement
২০ জুলাই ২০২৪
Matua

Matua: ঠাকুরনগরের মেলায় যাওয়ার পথে বারাসতে পুণ্যার্থীদের বাসে হামলা, বিক্ষোভে মতুয়ারা

আহতরা সোনারপুরের একটি নার্সিংহোমে ভর্তি। সুমন হালদার নামে এক পুণ্যার্থীর আঘাত গুরুতর। এ বিষয়ে বারাসাত থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

হাবড়া স্টেশনে রেল অবরোধ মতুয়াদের।

হাবড়া স্টেশনে রেল অবরোধ মতুয়াদের। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বারাসত শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২২ ১৪:০০
Share: Save:

ঠাকুরনগরের মহামেলায় যাওয়ার পথে মতুয়া পুণ্যার্থীদের বাসে দুষ্কৃতী হামলার ঘটনার জেরে উত্তেজনা ছড়াল উত্তর ২৪ পরগনায়। বুধবার রাতে বারাসতের কাজিপাড়া এলাকায় যশোর রোডে ওই হামলায় জড়িত দুষ্কৃতীদের গ্রেফতারের দাবিতে জেলায় বিক্ষোভ, রেল অবরোধ করলেন মতুয়া সমাজের প্রতিনিধিরা।

অভিযোগ, সে দিন প্রায় ৩০ জন দুষ্কৃতী বাস আটকে হামলা চালায়। পুণ্যার্থীদের মারধর করে এবং ভাঙচুর করে বাস। আহতরা সোনারপুরের একটি নার্সিংহোমে ভর্তি। তাঁদের মধ্যে সুমন হালদার নামে এক পুণ্যার্থীর আঘাত গুরুতর। এ বিষয়ে বারাসাত থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ জানিয়েছে, পুণ্যার্থীদের বাসের সঙ্গে একটি গাড়ির ধাক্কা লাগে। তখনই দু’পক্ষের মধ্যে বচসা হয়। সেই গাড়ির কয়েক জন আরোহী এর পর মতুয়া পুণ্যার্থীদের উপর হামলা চালায়।

ঠাকুরবাড়িতে যাওয়ার পথে উপর আক্রমণের প্রতিবাদে শুক্রবার হাবড়া স্টেশনে প্রতীকী রেল অবরোধ করেন মতুয়া ভক্তেরা। বিক্ষোভ হয় কাজিপাড়া এলাকাতেও। হামলার ঘটনার নিন্দা করে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী তথা বনগাঁর বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর শুক্রবার জানিয়েছেন, অভিযুক্তদের বিরুদ্ধে পুলিশ পদক্ষেপ না করলে বৃহত্তর আন্দোলন শুরু হবে।

জেলা পুলিশ সূত্রের খবর, পুণ্যার্থীদের ওই দলটি দক্ষিণ ২৪ পরগনার নরেন্দ্রপুর থেকে আসছিল। হামলায় জড়িত সন্দেহে এ পর্যন্ত ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। অন্য অভিযুক্তদের সন্ধান পেতে ধৃতদের জেরা করছে বারাসাত থানা। ওই ঘটনার তদন্তের প্রয়োজনে জিজ্ঞাসাবাদ করা হতে পারে বাসের চালককেও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE