Advertisement
০৩ মে ২০২৪
Imprisonment

নাবালিকাকে অপহরণ ও ধর্ষণের মামলায় ২০ বছরের কারাদণ্ডের নির্দেশ বারুইপুর আদালতের

পুলিশ সূত্রের খবর, ২০২১ সালে ১০ এপ্রিল বারুইপুরে এক নাবালিকাকে ধর্ষণের ঘটনা ঘটে। অভিযোগ ওঠে, ওই নাবালিকাকে অপহরণ করে তাকে ধর্ষণ করে বাসন্তীর ২১ বছরের বাসিন্দা বাবলু শেখ।

An image of Law and Order

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন
বারুইপুর শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২৩ ০১:৩৯
Share: Save:

নাবালিকাকে অপহরণ ও ধর্ষণের দায়ে এক যুবককে ২০ বছরের কারাদণ্ডের নির্দেশ দিল বারুইপুর আদালত। প্রায় আড়াই বছরের পুরনো ওই মামলায় অভিযুক্তের বিরুদ্ধে পকসো-সহ একাধিক আইনে মামলা রুজু করা হয়। অভিযুক্ত নিজের দোষ স্বীকার করে নিয়েছিল।

পুলিশ সূত্রের খবর, ২০২১ সালে ১০ এপ্রিল বারুইপুরে এক নাবালিকাকে ধর্ষণের ঘটনা ঘটে। অভিযোগ ওঠে, ওই নাবালিকাকে অপহরণ করে তাকে ধর্ষণ করে বাসন্তীর ২১ বছরের বাসিন্দা বাবলু শেখ। ঘটনার চার দিনের মাথায়, বারুইপুর থানায় অভিযোগ দায়ের করেছিলেন নাবালিকার মা। এর পরেই বাবলুকে গ্রেফতার করে বারুইপুর থানার পুলিশ। তাঁর বিরুদ্ধে পকসো-সহ একাধিক মামলা রুজু হয়। সেই মামলাতেই মঙ্গলবার বারুইপুরের আদালত বাবলুকে কুড়ি বছরের কারাদণ্ড ও ১০ হাজার টাকার জরিমানার নির্দেশ দিয়েছে। বিচারক আরও জানিয়েছেন, জরিমানা অনাদায়ে অতিরিক্ত ছয় মাস জেল খাটতে হবে বাবলুকে।

সাজা ঘোষণার পর সরকার পক্ষের আইনজীবী মিনারা খাতুন বলেন, “এজলাসে দাঁড়িয়ে সমস্ত অভিযোগ স্বীকার করে নিয়েছেন অভিযুক্ত বাবলু। এত দিনে বিচার পেল ওই নির্যাতিতা এবং তাঁর পরিবার।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Imprisonment Baruipur Sexual Harassment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE