Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Aadhaar Cards

বাড়ি বাড়ি গিয়ে মুখ্যমন্ত্রীর বার্তা পৌঁছে দিলেন বিডিও

সকলকে আশ্বস্ত করতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তা এমন জনা পনেরো মানুষের বাড়িতে পৌঁছে দিলেন হাবড়া ১ বিডিও সুবীরকুমার দণ্ডপাঠ।

বাড়ি বাড়ি গেলেন বিডিও। ছবি: সুজিত দুয়ারি।

বাড়ি বাড়ি গেলেন বিডিও। ছবি: সুজিত দুয়ারি।

নিজস্ব সংবাদদাতা
হাবড়া শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:০৭
Share: Save:

আধার নিষ্ক্রিয় হওয়ার চিঠি পেয়েছিলেন হাবড়া ১ ব্লকের কিছু মানুষ। চিন্তিত তাঁরা। সকলকে আশ্বস্ত করতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বার্তা এমন জনা পনেরো মানুষের বাড়িতে পৌঁছে দিলেন হাবড়া ১ বিডিও সুবীরকুমার দণ্ডপাঠ।

বুধবার তিনি বালুইগাছি এলাকায় যান। সঙ্গে ছিলেন হাবড়া ১ পঞ্চায়েত সমিতির সভাপতি নেহাল আলি। বিডিও গ্রামবাসীদের বলেন, ‘‘রাজ্য প্রশাসন আপনাদের সঙ্গে আছে। আপনারা যাঁরা আধার সংক্রান্ত সমস্যায় রয়েছেন, প্রশাসন যথাযথ ব্যবস্থা নেবে। এই সপ্তাহের মধ্যে সমাধান হয়ে যাবে।’’ প্রশাসন সূত্রে জানা গিয়েছে, হাবড়া ১ ব্লকে কিছু মানুষ আধার নিষ্ক্রিয় হওয়ার চিঠি পেয়েছেন। কয়েক জন তপসিলি, দরিদ্র পরিবারের। মতুয়া সমাজের মানুষও আছেন। বিডিও বলেন, ‘‘বিষয়টি প্রশাসনের মাধ্যমে মুখ্যমন্ত্রীর দফতরে জানানো হয়েছিল। মঙ্গলবার মুখ্যমন্ত্রী তাঁদের আশ্বস্ত করে একটি চিঠি পাঠিয়েছেন। আপাতত জনা পনেরো মানুষের কাছে গিয়ে সেই চিঠি দেওয়া হল।’’ প্রশাসন সূত্রে জানানো হয়েছে, মুখ্যমন্ত্রী চিঠিতে লিখেছেন, ‘রাজ্যের এমন মানুষ, যাঁরা এই কার্ড বন্ধ করে দেওয়ার কেন্দ্রীয় সরকারি বার্তা পেয়েছেন, তাঁদের ভয় পাওয়ার বা চিন্তিত হওয়ার কোনও কারণ নেই। রাজ্য সরকার আপনাদের পাশে আছে। আপনারা সরকারি যে সব সুযোগ-সুবিধা পান, তা এই কারণে বন্ধ হতে দেওয়া হবে না।’

এক মহিলার কথায়, ‘‘আধার নিষ্ক্রিয় হওয়ার চিঠি পেয়ে খুবই আতঙ্কে আছি। সরকারি সুযোগ-সুবিধা পাচ্ছি না। মুখ্যমন্ত্রীর চিঠি পেয়ে কিছুটা আশ্বস্ত হলাম। আমরা চাই, উনি দ্রুত আধার সক্রিয় করার ব্যবস্থা করুন।’’ আর এক মহিলার কথায়, ‘‘রেশন তুলতে পারছি না। ব্যাঙ্কে লেনদেন বন্ধ। অনেকে ভয় দেখিয়ে বলছিল, আমরা নাকি আর নাগরিক থাকব না। তা হলে কোথায় যাব!’’

এ নিয়ে বিজেপি নেতা বিপ্লব হালদারের কটাক্ষ, "ভোটের আগে বিডিওর এটা অতি সক্রিয়তা। তাঁকে দিয়ে দলের কাজ করানো হচ্ছে।"

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Aadhaar Cards Mamata Banerjee Habra
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE