Advertisement
১৮ এপ্রিল ২০২৪
CCTV

যাত্রী নিরাপত্তার কথা মাথায় রেখে ডিএন ৪৪ রুটের সমস্ত বাসে বসতে চলেছে সিসিটিভি

সিসিটিভির ক্যামেরায় থাকলে যাত্রী কিংবা বাসের চালক-কন্ডাক্টর— প্রত্যেকেরই সুবিধা হবে বলে মনে করা হচ্ছে। এতে বাসে যাত্রা করা মহিলাদের নিরাপত্তাও বাড়বে বলে মনে করছেন যাত্রীরাও।

দক্ষিণেশ্বরগামী বাসে সিসিটিভি।

দক্ষিণেশ্বরগামী বাসে সিসিটিভি। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বনগাঁ শেষ আপডেট: ২৯ সেপ্টেম্বর ২০২২ ২২:৫৪
Share: Save:

যাত্রী নিরাপত্তার কথা মাথায় রেখে পুজোর আগে বাসে সিসিটিভি লাগানোর পরিকল্পনা ডিএন ৪৪ রুটের সমস্ত বাসে। বাসে কারা উঠছেন, কারা নামছেন তার উপর নজর রাখতেই এই পরিকল্পনা।

যে হেতু সীমান্ত এলাকার শহর বনগাঁ থেকে ডিএন ৪৪ রুটের বাস ছাড়ে। যায় দক্ষিণেশ্বর। বাংলাদেশ থেকে আসা বহু মানুষ এই রুটের বাস ব্যবহার করেন। এ ছাড়া সাধারণ মানুষেরও দক্ষিণেশ্বর বা কলকাতা আসার ক্ষেত্রে এই রুটের বাসই বড় ভরসা। অনেক সময়ই চোরাচালানকারীরাও এই বাস ব্যবহার করেন বলে অভিযোগ। সমস্ত যাত্রীদের উপর নজর রাখতেই এ বার বাসের ভিতরে সিসিটিভি লাগানোর পরিকল্পনা করা হয়েছে বলে জানিয়েছেন বনগাঁ শাখার আইএনটিটিইউসি সভাপতি নারায়ণ ঘোষ। একইসঙ্গে যাত্রী এবং ড্রাইভার-কন্ডাক্টরের সঙ্গে বচসা থেকে শুরু করে নানা সমস্যা বাসের মধ্যে হয়। সেই সব সমস্যাগুলো সিসিটিভির ক্যামেরায় ধরা পড়বে। তাতে যাত্রী কিংবা বাসের চালক-কন্ডাক্টর— প্রত্যেকেরই সুবিধা হবে বলে তিনি মনে করেন। সিসিটিভি করা হলে মহিলাদের নিরাপত্তাও অনেকটা বাড়বে বলে মনে করছেন যাত্রীরা।

সাধারণত স্বল্প পাল্লার বেসরকারি বাসে সিসিটিভি লাগানোর কথা শোনা যায় না। কিন্তু যাত্রী নিরাপত্তার কথা ভেবে এই রুটে এই সিদ্ধান্ত। সব দিক ভেবেই সিসিটিভি বসছে ডিএন ৪৪ রুটের সব বাসে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CCTV Bus
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE