Advertisement
০৩ মে ২০২৪
Animal Cruelty

রাস্তার কুকুরের উপরে অত্যাচার, প্রতিবাদ করায় মার

প্রতিবাদী এক গ্রামবাসী কার্তিক মণ্ডল বলেন, “পাড়ারই কিছু লোকজন বরাবর পথ কুকুরদের উপরে নানা ভাবে অত্যাচার চালায়। কুকুরকে খাবার দিলে ব্যঙ্গ-বিদ্রুপ করে।”

An image of Stray Dogs

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বারুইপুর শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৩ ০৬:১৬
Share: Save:

পথকুকুরের উপরে অত্যাচার চালানোর অভিযোগ উঠল গ্রামবাসীদের একাংশের বিরুদ্ধে। তা নিয়ে প্রতিবাদ করায় প্রতিবাদীদের মারধর করা হয় বলেও অভিযোগ। শনিবার রাতে, বারুইপুরের সাউথ গড়িয়া পঞ্চায়েতের নড়িদানা এলাকার ঘটনা। পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, ওই রাতে রাস্তার একটি কুকুরের উপরে অত্যাচার চালায় এলাকার কয়েক জন। কুকুরটির পায়ে বর্শা বিঁধিয়ে দেওয়া হয় বলে অভিযোগ। যন্ত্রণায় কাতরাতে থাকে কুকুরটি। গ্রামেরই কিছু মানুষ এর প্রতিবাদ করেন। তার জেরে অভিযুক্তরা উল্টে তাঁদেরই মারধর করে বলে অভিযোগ। রাতেই ওই গ্রামবাসীদের বারুইপুর মহকুমা হাসপাতালে নিয়ে আসা হয়। পরে থানাতেও অভিযোগ দায়ের করা হয়েছে।

প্রতিবাদী এক গ্রামবাসী কার্তিক মণ্ডল বলেন, “পাড়ারই কিছু লোকজন বরাবর পথ কুকুরদের উপরে নানা ভাবে অত্যাচার চালায়। কুকুরকে খাবার দিলে ব্যঙ্গ-বিদ্রুপ করে। এ দিনও মত্ত অবস্থায় মাছ ধরার জন্য ব্যবহৃত বর্শা বিঁধিয়ে দেয় একটি কুকুরের পায়ে। তা নিয়ে প্রতিবাদ জানাতেই চড়াও হয়ে মারধর করে। পাঁচ-ছ’জন জখম হন।” গ্রামবাসীদের একাংশই কুকুরটির পায়ে বিঁধে থাকা বর্শা খুলে দেন। শুশ্রূষা করে তাকে কিছুটা সুস্থ করে তোলা হয়। রবিবার সন্ধ্যা পর্যন্ত এই ঘটনায় কাউকে গ্রেফতার করেনি পুলিশ। তদন্ত চলছে বলে জানিয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Animal Cruelty Stray Dogs Baruipur Protest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE