Advertisement
০২ মে ২০২৪
Gopalnagar

খেলতে গিয়ে বোমা উদ্ধার দুই বালকের

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সুন্দরপুর-চালকি সড়ক সংলগ্ন এলাকায় ওই পরিত্যক্ত ঘরের পাশেই বাওড় আছে।

পরিত্যক্ত এই ঘরের ছাদ থেকে উদ্ধার হয়েছে বোমা।

পরিত্যক্ত এই ঘরের ছাদ থেকে উদ্ধার হয়েছে বোমা। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
গোপালনগর  শেষ আপডেট: ২১ জুলাই ২০২৩ ০৭:৩৭
Share: Save:

খেলতে গিয়ে পরিত্যক্ত একটি ঘরের ছাদে উঠেছিল দুই বালক। নারকেলের মতো একটি জিনিস ছাদে পড়ে থাকতে দেখে কৌতূহলে হাতে নিয়ে নেমে আসে। পরে জানা যায়, সেটি একটি বোমা। তবে, না-ফাটায় বরাতজোরে রক্ষা পেয়েছে তারা। পুলিশ গিয়ে বোমাটি উদ্ধার করে নিষ্ক্রিয় করে। বৃহস্পতিবার সকালে গোপালনগরের সুন্দরপুর গ্রামে এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে।

পুলিশ জানায়, বোমাটি ওখানে কী করে এল, খতিয়ে দেখা হচ্ছে। আরও বোমা কোথাও মজুত আছে কি না, জানতে এলাকায় তল্লাশি চালানো হচ্ছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, সুন্দরপুর-চালকি সড়ক সংলগ্ন এলাকায় ওই পরিত্যক্ত ঘরের পাশেই বাওড় আছে। বাওড়ে জল বাড়লে গ্রামের বালক-কিশোরদের অনেকেই ওই ঘরের ছাদে উঠে সেখানে ঝাঁপ দেয়। এ দিন সকালে দুই বালক ওই ঘরের ছাদে ওঠে। তারপরে ওই কাণ্ড।দুই বালকের মধ্যে একজন বলে, ‘‘কোনও সুতলি বের করা ছিল না। দেখে মনে হল, বাজিও নয়। নারকেল হতে পারে। এটা ভেবেই তুলে আনি। গ্রামের এক জেঠুকে দেখাই। তিনি আমাদের কাছ থেকে নিয়ে থানায় খবর দেন।’’গ্রামবাসীরা জানান, রাতে গ্রামে বহিরাগতদের আনাগোনা বেড়েছে। ওই পরিত্যক্ত ঘরে অনেকেই জড়ো হয়। নেশার আসর বসে। পঞ্চায়েত ভোট উপলক্ষে ওই ঘরে বোমা মজুত করে রাখা হতে পারে বলে তাঁদের সন্দেহ। বিকাশ বিশ্বাস নামে গ্রামের এক যুবকের কথায়, ‘‘গ্রামে অনেক ছোট ছেলেমেয়ে আছে। তারা মাঠে, রাস্তায় খেলা করে। আজ তো দুই বালকের মৃত্যুও হতে পারত। কপালজোরে বেঁচে গিয়েছে।’’ তপতী সেন নামে এক মহিলার কথায়, ‘‘আমরা নিরাপত্তার অভাব বোধ করছি।’’ নারকেল নয়, তাদের উদ্ধার করা জিনিসটি বোমা জানতে পারার পর আতঙ্কিত হয়ে পড়ে দুই বালকও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gopalnagar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE