Advertisement
২৬ মে ২০২৪
Women Commission

মহিলা কমিশনকে হুমকির অভিযোগ

লীনা জানান, তিনি পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করবেন। যাঁরা কিছু না বলে তাঁর চেম্বারে ঢুকে পড়েছিলেন, তাঁদের ভিডিয়ো ফুটেজ কমিশনের কাছে রয়েছে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৪ ০৮:২৭
Share: Save:

শুনানি মিটে যাওয়ার পরে মহিলা কমিশনের চেয়ারপার্সন ও তাঁর পারিষদদের হুমকি দেওয়ার অভিযোগ উঠল দু’জনের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে শুক্রবার দুপুরে। বিষয়টি বিধাননগর উত্তর থানায় জানিয়েছেন কমিশনের চেয়ারপার্সন লীনা গঙ্গোপাধ্যায়। অন্য দিকে, যে ঘটনার শুনানি চলছিল, সেটির এক পক্ষের এক জন থানায় গিয়ে অভিযোগ করেছেন। তাঁর দাবি, কমিশন তাঁকে দিয়ে জোর করে মীমাংসা সংক্রান্ত কাগজে সই করিয়ে নিয়েছে। লীনা জানান, তিনি পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করবেন। যাঁরা কিছু না বলে তাঁর চেম্বারে ঢুকে পড়েছিলেন, তাঁদের ভিডিয়ো ফুটেজ কমিশনের কাছে রয়েছে।

চেয়ারপার্সন বলেন, ‘‘মাকে রাখা নিয়ে চার সন্তানের মধ্যে গোলমাল চলছিল। কমিশন মধ্যস্থতা করে দেয়। শুনানির শেষে উভয় পক্ষ সেটলমেন্টের কাগজে সই করে বেরিয়ে যায়। এর পরে দু’জন আমার চেম্বারে ঢুকে পড়েন। এক জন নিজেকে আইনজীবী বলে পরিচয় দেন এবং অন্য জন নিজেকে শুনানিতে অংশ নেওয়া এক জনের মেয়ে বলে দাবি করেন। কমিশন জোর করে সই করিয়ে নিয়েছে, এমন অভিযোগ করে তাঁরা আমাকে এবং কমিশনের অন্য সদস্যদের রীতিমতো হুমকি দেন।’’ কমিশনের দাবি, ওই দু’জন চেয়ারপার্সনের ঘরের বাইরে ফেসবুক লাইভ করে নিজেদের বক্তব্যের সমর্থনে জনমত তৈরির চেষ্টা করেন। এমনকি, সেই সময়ে কমিশনে আসা অন্য লোকজনকেও তাঁদের সমর্থনে কথা বলতে ওই দু’জন জোরাজুরি করেন বলে অভিযোগ।

পুলিশ সূত্রের খবর, এই ঘটনাকে কেন্দ্র করে এ দিন ভোলানাথ দাস নামে নিমতার এক বাসিন্দা বিধাননগর উত্তর থানায় অভিযোগ দায়ের করে জানান, তাঁকে কমিশনে ডেকে সাদা কাগজে সই করিয়ে নেওয়া হয়েছে। তাঁকে মীমাংসা সংক্রান্ত বিষয়ে কিছু জানানো হয়নি। তাঁর কথাও শোনা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bidhannagar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE