Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Barasat

কোভিড মৃতদেহের পেসমেকার ফেটে বিপত্তি, ৩ দিন ধরে সৎকার বন্ধ বারাসত শ্মশানে

পুরসভার মুখ্য প্রশাসক সুনীল মুখোপাধ্যায় জানিয়েছেন, তাঁরা দ্রুত চুল্লি মেরামত করে দেহ সৎকারের উপযোগী করে তোলার চেষ্টা চালাচ্ছেন।

বারাসত শ্মশান।

বারাসত শ্মশান। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বারাসত শেষ আপডেট: ০৫ জুন ২০২১ ১৭:৩৬
Share: Save:

সরকারি বিধি অমান্য করে কোভিডে মৃত রোগীর দেহে পেসমেকার বসানো অবস্থায় ইলেকট্রিক চুল্লিতে সৎকার করা হচ্ছিল বারাসাত শ্মশানের ইলেকট্রিক চুল্লিতে। অভিযোগ, তারই জেরে গত বুধবার রাতে পেসমেকার ফেটে বিকল হয়ে যায় চুল্লি। ফলে গত তিনদিন ধরে বারাসাত কালীপাড়া শ্মশানের ইলেকট্রিক চুল্লি বন্ধ হয়ে আছে। আর সে কারণে বারাসাত শ্মশানে আসা মৃতদেহ ফিরিয়ে নিয়ে যেতে হচ্ছে। সমস্যায় পড়ছে পরিবার।

স্থানীয় সূত্রের খবর, বারাসাত শ্মশান বন্ধ থাকার কারণে দেহ নিয়ে যেতে হচ্ছে অন্য শ্মশানে। বারাসত পুরসভা সূত্রের খবর, মৃতের শরীরে পেসমেকার থাকার খবর হাসপাতাল কর্তৃপক্ষ না জানানোর কারণেই এই বিপত্তি ঘটেছে। পুরসভার মুখ্য পুর প্রশাসক সুনীল মুখোপাধ্যায় জানিয়েছেন, তাঁরা দ্রুত চুল্লি মেরামত করে দেহ সৎকারের উপযোগী করে তোলার চেষ্টা চালাচ্ছেন। তিনি বলেন, ‘‘দিনভর নন-কোভিড মৃতদেহ দাহের পর একঘণ্টা চুল্লিকে বিশ্রাম দিয়ে রাত থেকে শুরু করে সকাল ৮টা পর্যন্ত কোভিডে মৃতদের দেহ সৎকার করা হয়। ফলে তাড়া থাকে। একবার পেসমেকার ফেটে চুল্লি বিকল হলে দু’দিনের আগে কাজই শুরু করা যায় না। কারণ, চুল্লিকে সাধারণ তাপমাত্রায় আনতেই দু’দিন সময় লেগে যায়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE