Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৮ অক্টোবর ২০২১ ই-পেপার

Crime: সার্জিক্যাল মাস্ক তৈরির মেশিন কিনতে গিয়ে ৮ লক্ষ টাকা খোয়ালেন বারাসতের ব্যবসায়ী! ধৃত অভিযুক্ত

নিজস্ব সংবাদদাতা
বারাসত ০৭ জুলাই ২০২১ ১৬:৩১
প্রতারণায় অভিযুক্ত  রবি সিংহ।

প্রতারণায় অভিযুক্ত রবি সিংহ।
—নিজস্ব চিত্র।

ভুয়ো টিকা-কাণ্ডের পর এ বার সার্জিক্যাল মাস্ক তৈরির মেশিন নিয়ে প্রতারণার অভিযোগ। ওই মেশিন কিনতে গিয়ে ৮ লক্ষ টাকা খোয়ানোর অভিযোগ করেছেন বারাসতের এক ব্যবসায়ী। তাঁর দাবি, ই-কমার্স ওয়েবসাইটে রীতিমতো বিজ্ঞাপনের সাহায্যে এই প্রতারণা চক্র চলছে। অভিযোগের তদন্তে নেমে বিহারের পটনা থেকে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার তাঁকে ট্রানজিট রিমান্ডে নিয়ে আসা হয় বারাসতে। পুলিশের দাবি, শুধুমাত্র এ রাজ্যেই নয়, ওই চক্রের জাল ছড়িয়ে পড়েছে গোটা দেশেই।

পুলিশ সূত্রে খবর, ধৃতের নাম রবি সিংহ। সঞ্জয় সরকার নামে বারাসতের এক ব্যবসায়ীর অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে পটনার বাসিন্দা রবির হদিস পাওয়া দিয়েছে। সঞ্জয়ের অভিযোগ, সার্জিক্যাল মাস্ক তৈরির মেশিন নিয়ে ই-কমার্স সাইটে বিজ্ঞাপন দিয়েছিল রবি। সেখান থেকে ওই মেশিন কেনার জন্য রবিকে ৮ লক্ষ টাকা দিয়েছিলেন তিনি। তবে সঞ্জয়ের দাবি, টাকা নিলেও সে মেশিন হাতে পাননি। চিন থেকে দিল্লি হয়ে সে মেশিন আসবে বলে তাঁকে কয়েক মাস ধরেই ঘোরানো হচ্ছিল।

Advertisement

এ নিয়ে বারাসত থানায় অভিযোগ দায়ের করেন সঞ্জয়। তাঁর অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে বারাসত থানা এবং বারাসত পুলিশ জেলার বিশেষ দল (এসওজি)। ইলেকট্রনিক ডেটা অ্যানালিসিস-এর মাধ্যমে পটনা থেকে রবির খোঁজ পায় পুলিশ। এর পর সেখানে গিয়ে রবিকে গ্রেফতার করে তাকে বারাসতে আনা হয়।

পুলিশ জানিয়েছে, বুধবার রবিকে বারাসত আদালতে তোলা হয়েছে। ধৃতকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের আবেদন করা হবে বলে জানিয়েছেন তদন্তকারীরা। তাঁদের দাবি, গোটা কাণ্ডে শুধুমাত্র রবি নয়, আরও অনেকে জড়িত। এটি একটি বড়সড় প্রতারণা চক্র, যার জাল ছড়িয়ে আছে গোটা দেশ জুড়েই। এই চক্রের হদিশ পেতে রবিকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

আরও পড়ুন

Advertisement