Advertisement
২৫ এপ্রিল ২০২৪
ED

Crime: বাংলাদেশে ১০ হাজার কোটি টাকা তছরুপে অভিযুক্ত বাংলার মাছ ব্যবসায়ী! তদন্তে ইডি

বাংলাদেশে টাকা তছরুপের অভিযোগে রাজ্যের সাত-আটটি জায়গায় তল্লাশি অভিযান শুরু করলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি-র তদন্তকারীরা।

হাওয়ালার মাধ্যমে কোটি কোটি টাকা পাচারের অভিযোগ উঠেছে।

হাওয়ালার মাধ্যমে কোটি কোটি টাকা পাচারের অভিযোগ উঠেছে। প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
অশোকনগর শেষ আপডেট: ১৩ মে ২০২২ ১৬:১৬
Share: Save:

বাংলাদেশে টাকা তছরুপের অভিযোগে এ রাজ্যের সাত থেকে থেকে আটটি জায়গায় তল্লাশি অভিযান শুরু করলেন এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি-র তদন্তকারীরা। শুক্রবার উত্তর ২৪ পরগনা জেলার অশোকনগরের তিনটি জায়গায় একই সঙ্গে তল্লাশি চালায় কেন্দ্রীয় সংস্থার। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, অশোকনগরের মাছ ব্যবসায়ী সুকুমার মৃধার বিরুদ্ধে বাংলাদেশে প্রায় ১০ হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। এই অভিযোগের প্রেক্ষিতে শহর থেকে জেলায় জেলায় চলছে ইডি হানা।

এখনও যে তথ্য উঠে আসছে, তাতে জানা যাচ্ছে, সুকুমার মাছ ব্যবসার আড়ালে হাওয়ালার কারবারে যুক্ত। বিভিন্ন জায়গায় জমি জায়গা কিনে ব্যবসা করেন তিনি। অশোকনগরে তাঁর একাধিক বাড়ি ও দোকান। এর সঙ্গে উঠে আসছে প্রশান্ত হালদার নামে এক ব্যক্তির নাম। প্রশান্ত মারফত এ দেশে টাকা নিয়ে আসেন সুকুমার। শুক্রবার অশোকনগরে সুকুমার মৃধা-সহ প্রণব হালদার ও স্বপন মিশ্রের বাড়িতে একযোগে হানা দেন ইডির আধিকারিকরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE