Advertisement
২৩ জুলাই ২০২৪
Engineering Student Arrested

প্রশ্নপত্র ফাঁস, ধৃত দুই ইঞ্জিনিয়ারিং পড়ুয়া

সূত্রের খবর, দ্বিতীয় বর্ষের চতুর্থ সিমেস্টারের পরিবেশ বিজ্ঞান পরীক্ষা ছিল ওই দিন। দুই ছাত্রই পরীক্ষা দিতে ঢোকেন।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
সোনারপুর শেষ আপডেট: ২৪ জুন ২০২৪ ০৮:৪০
Share: Save:

প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে গড়িয়ার এক বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের দুই ছাত্রকে গ্রেফতার করা হল। পুলিশ জানিয়েছে, ধৃত দুই ছাত্রের নাম উৎকর্ষ রাজ ও প্রতীক রঞ্জন। তাঁরা বিহারের বাসিন্দা। ওই কলেজে দ্বিতীয় বর্ষে পড়েন। শনিবার কলেজেরই একটি পরীক্ষা চলাকালীন প্রশ্নপত্রের ছবি তুলে তাঁরা ছড়িয়ে দেন বলে অভিযোগ। কলেজ কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে রাতেই দু’জনকে গ্রেফতার করা হয়।

সূত্রের খবর, দ্বিতীয় বর্ষের চতুর্থ সিমেস্টারের পরিবেশ বিজ্ঞান পরীক্ষা ছিল ওই দিন। দুই ছাত্রই পরীক্ষা দিতে ঢোকেন। অভিযোগ, প্রশ্নপত্র হাতে পেয়েই তাঁরা কোনও অজুহাতে ঘর থেকে বেরিয়ে ব্যাগে রাখা মোবাইলে তার ছবি তুলে হোয়াটসআপে তা অন্য এক জনকে পাঠিয়ে দেন। পরিকল্পনা ছিল, প্রশ্নপত্র পেয়ে বাইরে থেকে উত্তর লিখে হোয়াটসআপেই পাঠিয়ে দেবেন তিনি। কিছু ক্ষণ পরে আবার কোনও অজুহাতে বেরিয়ে সেই উত্তর দেখে এসে খাতায় লিখবেন ওই দুই ছাত্র। কিন্তু দুই ছাত্রের সেই পরিকল্পনা ধরে ফেলেন কলেজ কর্তৃপক্ষ। নরেন্দ্রপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেন তাঁরা। তদন্তে নেমে পুলিশ দু’জনকে কলেজ থেকেই ধরে। রবিবার তাঁদের বারুইপুর আদালতে তোলা হলে দু’দিনের পুলিশি হেফাজত হয়।

এ ব্যাপারে ওই কলেজ কর্তৃপক্ষ মুখ খুলতে চাননি। এ দিন কলেজ বন্ধও ছিল। কলেজের তরফে থানায় অভিযোগ দায়ের করেছিলেন শিক্ষক ইন্দ্রনীল ঘোষ। তাঁকে ফোন করা হলেও, তিনি এ নিয়ে কিছু বলতে চাননি। কলেজ অধ্যক্ষের সঙ্গে যোগাযোগ করা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sonarpur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE