Advertisement
২০ জুলাই ২০২৪
Sonarpur Fire Incident

ভোররাতে সোনারপুরের দু’টি কাঠের গুদামে আগুন, ঘটনাস্থলে দমকল

দমকলের তরফে জানানো হয়েছে, ভোর সাড়ে ৪টে নাগাদ আগুন লাগার খবর পায় তারা। সঙ্গে সঙ্গেই বারুইপুর ও সোনারপুর থেকে দমকলের তিনটি ইঞ্জিন আসে ঘটনাস্থলে।

আগুন নেভানোর কাজ করছেন দমকলকর্মীরা।

আগুন নেভানোর কাজ করছেন দমকলকর্মীরা। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৩৮
Share: Save:

সোনারপুর থানা এলাকার রাজপুরে পাশাপাশি দু’টি কাঠের গুদামে আগুন লেগে এলাকায় চাঞ্চল্য ছড়াল। মঙ্গলবার ভোররাতের এই অগ্নিকাণ্ডে ঘটনাস্থলে যায় দমকলের তিনি ইঞ্জিন। দমকল বাহিনীর চেষ্টায় বর্তমানে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানা গিয়েছে। তবে কী কারণে আগুন লাগে, তা এখনও স্পষ্ট নয়। কেউ আগুন ধরিয়ে দিয়েছিল, না কি শর্ট সার্কিট থেকেই এই দুর্ঘটনা, তা খতিয়ে দেখছে পুলিশ এবং দমকল।

দমকলের তরফে জানানো হয়েছে, ভোর সাড়ে ৪টে নাগাদ তারা আগুন লাগার খবর পায়। সঙ্গে সঙ্গেই বারুইপুর ও সোনারপুর থেকে দমকলের তিনটি ইঞ্জিন আসে ঘটনাস্থলে। গুদামগুলিতে বিপুল পরিমাণ কাঠ মজুত থাকায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে বলে প্রাথমিক ভাবে মনে করছেন দমকল আধিকারিকেরা। ভোরে স্থানীয় বাসিন্দারাই প্রথম আগুন দেখতে পেয়ে দমকলে খবর দেন।

স্থানীয়দের তরফে জানা যায়, দু’টি কাঠের গুদামই একই পরিবারের মালিকানাধীন। কাঠগুদামগুলির মালিক প্রমোদ বর্মা জানান, কী কারণে এমন ভাবে আগুন লাগল, তা তিনি বুঝতে পারছেন না। পরিবারের সদস্যদের বক্তব্য, তাঁদের আয়ের একমাত্র উৎস ছিল ওই দু’টি কাঠের গুদাম। সেগুলিই আগুনে পুড়ে যাওয়ায় তাঁদের পথে বসতে হবে বলে আশঙ্কার কথা জানান তাঁরা। তবে ওই দুই গুদামে অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন দমকলকর্মীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sonarpur Sonarpur Fire Fire Brigade
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE