×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৯ মে ২০২১ ই-পেপার

শীতের সন্ধ্যায় হাবড়ায় ৪ বাড়িতে হানা দুষ্কৃতীদের

নিজস্ব সংবাদদাতা
বারাসত ৩০ ডিসেম্বর ২০২০ ২২:০২
ফাইল চিত্র।

ফাইল চিত্র।

শীতের ভর সন্ধ্যায় উত্তর ২৪ পরগনার হাবড়া-অশোকনগর এলাকা জুড়ে চলল চুরি, ছিনতাই, আগ্নেয়াস্ত্র দেখিয়ে দুঃসাহসিক ডাকাতি। ওই এলাকার ৪টি বাড়িতে এই চুরি ডাকাতি হয়েছে। নজরদারি ক্যামেরায় দুষ্কৃতীদের ছবিও ধরা পড়েছে। তদন্ত শুরু হয়েছে। তবে এলাকার আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তুলছেন স্থানীয়রা।

মঙ্গলবার রাত্রে হাবড়ার নতুনহাট রাঘবপুর এলাকায় এক শিক্ষকের বাড়িতে ডাকাতি হয়। সেখানে আগ্নেয়াস্ত্র এবং ধারালো অস্ত্র দেখিয়ে পরিবারের সদস্যদের একটি ঘরের ভিতর আটকে চলে ডাকাতি। গৃহকর্তা দীপঙ্কর শিকদার পেশায় স্কুলশিক্ষক। তিনি জানিয়েছেন, সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ ৩টি বাইকে করে ৬ জনের একটি ডাকাত দল এসে বাড়িতে ঢুকে পড়ে। প্রায় পৌনে ১ ঘণ্টা ধরে বাড়ির সদস্য ভয় দেখিয়ে ডাকাতি করে দুষ্কৃতীরা। ৩টি ঘর লন্ডভন্ড করে ২টি আলমারি থেকে প্রায় ৬ ভরি সোনার গয়না ও নগদ প্রায় ৩০ হাজার টাকা ৪টি মোবাইল ফোন নিয়ে চম্পট দেয় ডাকাত দল। গোটা পরিবার এখনও আতঙ্কে।

ডাকাতির ঘটনার কথা হাবড়া থানাকে জানানো হয়। ঘটনাস্থলে যান হাবড়া থানা ও বারাসত জেলা পুলিশের আধিকারিকরা। ইতিমধ্যে বেশ কয়েক জনকে সন্দেহভাজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। খতিয়ে দেখা হচ্ছে নজরদারি ক্যামেরার ফুটেজও।

Advertisement

ওই রাতেই পাশ্ববর্তী অশোকনগর স্টেশন লাগোয়া আস্রফাবাদ এলাকায় একটি বাড়ির গেটের সামনেই এক ব্যবসায়ীর কাছ থেকে টাকা-গয়না ছিনতাই করা হয়। তপন বিশ্বাস নামে ওই ব্যবসায়ীর মাথায় বন্দুক ঠেকিয়ে নগদ ২৫ হাজার টাকা এবং প্রায় দেড় লাখ টাকা দামের সোনার চেন ছিনতাই করে দুষ্কৃতীরা।

অশোকনগর থানার গুমা নেতাজিনগর এলাকায় প্রদীপ ভট্টাচার্য নামে এক ব্যক্তির বাড়িতেও ওই রাতে চুরি হয়। সন্ধ্যায় পাশের পাড়ায় বড় মেয়ের বাড়িতে পরিবারের সবাই মিলে নেমন্তন্ন খেতে গিয়েছিলেন তাঁরা। রাত্রে বাড়ি ফিরে দেখেন ঘর লন্ডভন্ড হয়ে রয়েছে। সব সোনার রূপার গয়না নিয়ে গিয়েছে চোরের দল।

অশোকনগরের ৩ নম্বর রেলগেট এলাকা অরুণা মুখোপাধ্যায় নামে এক মহিলার বাড়িতেও চুরি হয়েছে মঙ্গলবার রাতে। জানালা দিয়ে ল্যাপটপ চুরি করা হয়েছে। এ ক্ষেত্রে চোরের ছবি নজরদারি ক্যামেরায় ধরা পড়েছে। অরুণা অশোকনগর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। পুলিশ তদন্ত শুরু করেছে।

Advertisement