Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩
Barasat

Har Ghar Tiranga: দেশের প্রতিটি বাড়িতে তিরঙ্গা ওড়াতে ডাকঘরে বিক্রি হচ্ছে জাতীয় পতাকা, বিপুল সাড়া বারাসতে

ডাকঘর থেকে প্রতিটি জাতীয় পতাকা বিক্রি করা হচ্ছে। প্রতিটি পতাকার দাম নেওয়া হচ্ছে ২৫ টাকা। এই প্রকল্পে বিপুল সাড়া পাওয়া যাচ্ছে দেশ জুড়ে।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
বারাসত শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২২ ১৭:২৩
Share: Save:

স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে ‘হর ঘর তিরঙ্গা’ (প্রতি বাড়িতে জাতীয় পতাকা) কর্মসূচি নিয়েছে কেন্দ্রীয় সরকার। জাতীয় পতাকা কিনতে পাওয়া যাচ্ছে দেশের প্রতিটি ডাকঘরে। ২৫ টাকায় পোস্ট অফিস থেকে যে কেউ যে কোনও সময় গিয়ে তিরঙ্গা কিনতে পারবেন। চলতি মাসের শুরু থেকে এই কর্মকাণ্ড শুরু হয়েছে। উত্তর ২৪ পরগনার বারাসতের বিভিন্ন ডাকঘর থেকে এখনও পর্যন্ত প্রায় পাঁচ হাজারের কাছাকাছি ত্রিবর্ণরঞ্জিত পতাকা বিক্রি হয়েছে।

স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষে ডাকঘর থেকে জাতীয় পতাকা বিক্রির পাশাপাশি আরও নানা কর্মসূচির মধ্য দিয়ে এই প্রকল্পকে সফল করার চেষ্টা চলছে। সিআরপিএফ, বিএসএফ, সিআইএসএফ ও সেনা বাহিনীর তরফে ডাকঘর থেকে নিয়মিত তিরঙ্গা কিনে নিয়ে যাওয়া হচ্ছে। প্রতি বাড়িতে তিরঙ্গা কর্মসূচি সফল করার জন্য বারাসতে হয়েছে প্রভাতফেরি। এর পাশাপাশি বিভিন্ন স্কুলে গিয়ে সেখানে এই প্রকল্পের বাস্তবায়ন ও দেশপ্রেম সম্পর্কে আলাদা করে সজাগ করা হচ্ছে। উত্তর ২৪ পরগনার ডাকঘরের সুপারিন্টেনডেন্ট অরূপকুমার দাস বলছেন, ‘‘এ ভাবে সাধারণ মানুষের কাছে স্বল্প দামে দেশের জাতীয় পতাকা তুলে দেওয়া হচ্ছে। ঘরে ঘরে স্বাধীনতা দিবস পালন করা হবে। দেশের এই কর্মসূচির সঙ্গে ডাকঘরকে এ ভাবে যুক্ত করায় আমরা খুবই আনন্দিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.